Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / জাতীয় নির্বাচনে ক্ষমতা হারালেও আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ভয় নেই : ড. জাফরুল্লাহ চৌধুরী
জাতীয় নির্বাচনে ক্ষমতা হারালেও আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ভয় নেই : ড. জাফরুল্লাহ চৌধুরী

জাতীয় নির্বাচনে ক্ষমতা হারালেও আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ভয় নেই : ড. জাফরুল্লাহ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) :  আগামী জাতীয় নির্বাচনে ক্ষমতা হারালেও আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ভয় নেই বলে আশ্বাস দিয়ে বিশিষ্ট বুদ্ধিজীবী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের সকল দলের সাথে বসে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিন।
ADD SB News P
তিনি বলেন, আওয়ামী লীগ বা বিএনপি যারাই ক্ষমতায় আসুক দেশের জনগণ তা মেনে নিবে। এই নির্বাচনে আওয়ামী লীগ যদি ক্ষমতাচুত্যও হয় তাতে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ভয় নেই। আমি কথা দিচ্ছি বিএনপি যদি ক্ষমতায়ও আসে আপনাদের কোন ক্ষতি হতে দিবো না। প্রয়োজনে আপনাদের জান-মালের নিরাপত্তায় এবং অধিকার রক্ষায় আমরা রাজপথে নামবো। বিএনপির বিরুদ্ধে আন্দোলন করবো।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আদর্শ নাগরিক আন্দোলনের উদ্যোগে “নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন এবং জাতীয় নেতৃবৃন্দের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে” এক নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।
nm Add-583X120-Time-120.Gift_
যুক্তরাষ্ট্র সফরত অবস্থান প্রধানমন্ত্রী আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য হবে বলে বক্তব্য দেওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনি খোলা মনে যে বক্তব্য রেখেছেন সেই জন্য ধন্যবাদ। আপনি বলেছেন কোন প্রশ্নবিদ্ধ নির্বাচন চান না, আপনি সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন চান। প্রাণবন্ত সংসদ চান। অবৈধ পথে এবং বিদেশীদের দ্বারা আর ক্ষমতায় আসতে চান না। দুর্ভাগ্যবশত ভারতীয় গোয়েন্দা বাহিনী আপনাকে ভুল পথে চলতে পরামর্শ দিচ্ছে।

আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য করতে সরকারের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, দেশের বড় রাজনৈতিক দল বিএনপি ৭ দফা এবং জাতীয় ঐক্য প্রক্রিয়া ৫ দফা দাবী জানিয়েছে। তবে বিএনপি এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার দাবী প্রায় এক। এই দাবীগুলি সম্পূর্ণ যৌক্তিক দাবী। দেশের ও জাতির স্বার্থে এই দাবীগুলি মেনে নিয়ে আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য করুণ।

জাতীয় নেতৃবৃন্দের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, জাতীয় নির্বাচনের পূর্বে অবশ্যই সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে। প্রয়োজনে খালেদা জিয়াকে জামিনে মুক্তি দিন। মামলা আইনী ভাবে চলতে থাকুক বলেও মন্তব্য করেন তিনি।

দেশে অব্যাহত ধর-পাকর সম্পর্কে তিনি বলেন, দেশে অব্যাহত ধর-পাকর করে অন্যায় করা হচ্ছে। এটা সম্পূর্ণ অন্যায় ও অযুক্তিক। এই আটক বন্ধ করতে হবে। নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনতে হবে। জনগণকে কথা বলার অধিকার দিতে হবে।

আদর্শ নাগরিক আন্দোলনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান-এর সভাপতিত্বে এরং সাধারণ সম্পাদক এডভোকেট মো: আল-আমিন-এর সঞ্চালনায় উক্ত নাগরিক সমাবেশে বক্তব্য রাখেন জাগপার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, নাগরিক ফোরামের চেয়ারম্যান আব্দুল্লাহিল মাসুদ, আদর্শ নাগরিক আন্দোলনের সহ-সভাপতি মো: লিয়াকত আলী, পাঠান আজহার উদ্দীন প্রিন্স, দেলোয়ার হোসেন, ফাতেমাতুজ জোকরা মিতু, খলিলুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম কামালউদ্দিন ইসমাইল, এম. সাইফুল ইসলাম মজুমদার, সাংগঠনিক সম্পাদক খন্দকার মহিউদ্দিন মাহি, প্রচার সম্পাদক মোহাম্দ আবু হাসান মাসুদ, সহ দপ্তর সম্পাদক শামীম আহমেদ, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জিয়াউল হক, রাকিব হাসান প্রমুখ।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ০৫ অক্টোবর ২০১৮/ শুক্রবার / ১৪:৩৩

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.