Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / সরকারের বিচার বিভাগ নিয়ন্ত্রণের প্রমাণ সিনহার আত্মজীবনী : নজরুল ইসলাম খান
সরকারের বিচার বিভাগ নিয়ন্ত্রণের প্রমাণ সিনহার আত্মজীবনী : নজরুল ইসলাম খান

সরকারের বিচার বিভাগ নিয়ন্ত্রণের প্রমাণ সিনহার আত্মজীবনী : নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার লেখা আত্মজীবনীমূলক বই-ই প্রমাণ করে সরকার বিচার বিভাগকে সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করছে।

তিনি বলেন, আজকে আইন প্রশাসনের অধীনে না। ১৯৭৫ সালে যা আইন করা হয়েছিল এখন তা কৌশলে করা হচ্ছে। কিন্তু বাস্তবতা একই- বিরোধী রাজনীতিক দল থাকতে পারবে না। স্বাধীন মিডিয়া থাকতে পারবে না, স্বাধীন বিচার বিভাগ থাকতে পারবে না। এ রকম হলে গণতন্ত্র থাকবে কোথায়?
ADD SB single_page_ad
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের উদ্যোগে ‘অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনের ভূমিকা ও আমাদের করণীয়’ শীর্ষক আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আদায়ে ঐক্যবদ্ধ আন্দোলনের ভূমিকা ও আমাদের করণীয়’ শীর্ষক সভায় আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম।

ডিজিটাল নিরাপত্তা আইন পাসের ফলে স্বাধীন সাংবাদিকতা হারিয়ে গেছে দাবি করে নজরুল ইসলাম খান বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইন করায় রাজনীতিক দল, সুশীল সমাজ, লেখক, সাংবাদিক সবাই এর প্রতিবাদ করেছে। কিন্তু কোনো কাজ হয়নি। আইন সংসদে পাস হয়ে গেছে।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা ছবি নিচ্ছেন, কথা রেকর্ড করছেন। কতটা প্রকাশ করতে পারবেন সেটাই বিষয়। অর্থাৎ বাংলাদেশে স্বাধীন সাংবাদিকতার অধিকার হারাল, যা ৭৫’র আগে করা হয়েছিল। বহু মানুষের ওপর অন্যায়-অনাচার আজ মিডিয়া তুলে ধরছে। যদি মিডিয়া না থাকত বর্তমান সময়ের বহু আন্দোলন সফল হতো না। সেই মিডিয়ার হাতটাই বেঁধে দিচ্ছে সরকার।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ২০ সেপ্টেম্বর ২০১৮/ বৃহস্পতিবার / ১৬:৫১

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.