Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে : মুফতী ফয়জুল করীম
সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে : মুফতী ফয়জুল করীম

সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে : মুফতী ফয়জুল করীম

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। ফলে দেশে কর্তৃত্ববাদী শাসন চলছে।

nm Add-583X120-Time-120.Gift_

তিনি বলেন, সমাজ ও রাষ্ট্রে নেতৃত্ব দেওয়াটাও ওলামায়ে কেরামের দায়িত্ব। ইসলামী রাজনীতিতে সম্পৃক্ত না হলে, শোষিত-বঞ্চিত, মজলুম গণ-মানুষের পক্ষে ভূমিকা না রাখলে সমাজের নেতৃত্ব কোন দিনও জালেমের হাত থেকে আলেমদের হাতে আসবে না। তিনি বলেন, সমাজব্যবস্থা আজ ভেঙ্গে পড়েছে। কোথাও শান্তি নেই নিরাপত্তা নেই। মানুষের মধ্যে চলছে একপ্রকার হাহাকার।

মঙ্গলবার বিকেলে রাজধানীর বংশালস্থ মাজেদ সরদার কমিউনিটি সেন্টারে ওলামা-মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা-৭ আসনে ইসলামী আন্দোলনের প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমানের সভাপতিত্বে এবং মাওলানা বাছির মাহমুদের পরিচালনায় ওলামা সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য এবং জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজি, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, জাতীয় ইমাম সমাজের কেন্দ্রীয় সভাপতি ক্বারী আবুল হোসেন মহাসচিব মুফতি মিনহাজ উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা কামাল উদ্দিন। সম্মেলনে লালবাগ, চকবাজার, বংশাল, কোতয়ালী থানার শতাধিক মসজিদের ইমাম ও খতিব, মুহতামিম ও মুহাদ্দিসগণ বক্তব্য রাখেন। উপস্থিত ছিলেন ঢাকা-০৭ আসনের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মাওলানা গোলাম রহমান, প্রধান সমন্বয়কারী সুলতান মাহম্মুদ, অর্থ সমন্বয়কারী জাহাঙ্গীর আলম এবং প্রচার সমন্বয়কারী আল-আমিন সিদ্দিকী প্রমুখ।
ADD SB News P
মুফতী ফয়জুল করীম বলেন, প্রচলিত শাসনব্যবস্থা মানুষকে মানুষ হিসেবে স্বীকৃতি দিতেও নারাজ। মানুষের অধিকার বলতে নেই। সর্বক্ষেত্রে জিম্মি জিম্মি অবস্থা। প্রচলিত এ সমাজব্যবস্থার পরিবর্তে একটি ভারসাম্যপূর্ণ সমাজব্যবস্থা প্রতিষ্ঠা করতে ওলামা-মাশায়েখের ভূমিকা অনস্বীকার্য। দেশের ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে অল্প সময়েই ভারসাম্যহীন সমাজব্যবস্থার পরিবর্তন ঘটিয়ে গণমানুষের কাঙ্খিত মুক্তির ঠিকানা ইসলামকে রাষ্ট্রীয়ভাকে প্রতিষ্ঠা করা সম্ভব।

মুফতী ফয়জুল করীম বলেন, পীর সাহেব চরমোনাই রহ: কখনো বাতিলের সাথে আপোষ করেননি। মানব রচিত মতাদর্শের লালনকারী কোন দলের নেতৃত্বে ক্ষমতার জন্য কখনো জোট করেননি। তাই আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে স্বতন্ত্র প্রার্থী ঘোষণা করেছেন। ঢাকা ০৭ আসনে পরিচিত মুখ, ওলামায়ে কেরামের আস্থাভাজন জননেতা আলহাজ্ব আব্দুর রহমান সাহেব কে হাতপাখা মার্কায় মনোনিত করেছেন।

সভাপতি তার বক্তব্যে বলেন আপনাদের এলাকায় ইসলাম ও মুসলমানদের পক্ষে কাজ করার জন্য আগামী নির্বাচনে আমাকে সুযোগ দিবেন বলে আমি আশাবাদি।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ১৯ সেপ্টেম্বর ২০১৮/ বুধবার / ০০:১৭

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.