Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে নিশ্চিহ্ন হয়ে যাবে বিএনপি : মঈন খান
খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে নিশ্চিহ্ন হয়ে যাবে বিএনপি : মঈন খান

খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে নিশ্চিহ্ন হয়ে যাবে বিএনপি : মঈন খান

সবুজবাংলা২৪ডটকম (ময়মনসিংহ) : কারারুদ্ধ বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে বলে নেতাকর্মীদের স্মরণ করিয়ে দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. আব্দুল মঈন খান বলেছেন, শান্তিপূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় আন্দোলন করতে হবে। কোনো হঠকারি আন্দোলন করা যাব না।
ADD SB single_page_ad
রোববার বিকেলে স্থানীয় জোবেদা কমিউনিটি সেন্টারে ময়মনসিংহ উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির যৌথ প্রতিনিধি সভায় স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে দেশের একটি ক্রান্তিকাল। বিএনপির জন্য কঠিন সময়। এই কঠিন সময়ে বিএনপির নেত্রীকে মিথ্যা রাজনৈতিক মামলা দিয়ে কারারুদ্ধ করে রেখেছে অত্যাচারি জালিম সরকার। আমরা পদ-পদবি ও সুযোগ-সুবিধার চিন্তা মাথা থেকে বাদ দিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে নেত্রীকে মুক্ত করতে হবে। যদি আমরা আমাদের নেত্রীকে মুক্ত করে আনতে না পারি তাহলে বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে। তখন আমরা পদ-পদবির বাহাদুরি করতে পারব না।

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মৃত্যুর পর বিএনপি বিপদে পড়েছিল বলে স্মরণ করিয়ে দিয়ে তিনি আরো বলেন, ‘আজ আমরা নতুন করে বিপদের সম্মুখিন হয়েছি, যেদিন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারারুদ্ধ করা হয়েছে। মনে রাখবেন, আমাদের দ্বন্দ্ব আওয়ামী লীগের সঙ্গে বিএনপির সঙ্গে নয়।’

মঈন খান বলেন, এখন স্লোগান দিয়ে রাজনীতি হবে না। যখন স্লোগানের সময় তখন স্লোগান দিবেন। এখন স্লোগানের সময় নয়। এখন আত্মত্যাগের সময়, আত্মসমীক্ষার সময়, এখন সংগ্রামের সময়। এখন আমাদের রাজনীতির কলাকৌশল ঠান্ডা মাথায় ভেবে চিন্তে ঠিক করতে হবে। আমরা একটি ভুল করলে সরকার সেই ভুলের সুযোগ নিয়ে নিজেরা (সরকার) অপকর্ম করে সেই ভুলের দায় বিএনপির ওপর চাপিয়ে দিবে। আমরা এমন বোকামি করতে পারবো না। বরং আমরা এক হয়ে প্রত্যেকে একেকজন খালেদা জিয়ার ভুমিকায় অবর্তীন হয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো। এলক্ষ্যে নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

ময়মনসিংহ দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ও উত্তর জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ময়মনসিংহ দক্ষিণ জেলা সভাপতি সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেনের সভাপতিত্বে প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, নির্বাহী কমিটির সদস্য নুরুল কবির শাহীন, এ বি সিদ্দিকুর রহমান, ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন, ডা. মাহবুবুর রহমান লিটন, সাবেক এমপি নুরজাহান ইয়াসমীন, অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, আলমগীর মাহমুদ আলম, আবুল বাসার আকন্দ, আক্তারুজ্জামান বাচ্চু, শামীম আজাদ, রোকনুজ্জামান রোকন, শহিদুল আমিন খসরু, হেলাল আহমেদ, নাজিমউদ্দিন খান, কামরুজ্জামান লিটন, শরীফ মাহমুদুল হক সঞ্জয়, আবু সায়িদ প্রমুখ।

প্রতিনিধি সভায় বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে তৃণমূল নেতারা বলেন, বেগম খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না। এজন্য আন্দোলনের কর্মসুচী ঘোষণার দাবি জানান তারা। পরে ইফতারের আয়োজন করা হয়।

সবুজবাংলা২৪ডটকম/ময়মনসিংহ জেলা প্রতিনিধি/ ১০ জুন ২০১৮/ রবিবার/ ১৯:৪৭

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.