Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / অপরাধ জগত / ৪ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৭
৪ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৭

৪ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৭

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : মাদকবিরোধী বিশেষ অভিযানে কুমিল্লা, ফেনী, নারায়ণগঞ্জ ও মাগুরায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ পাঁচজন নিহত হয়েছেন। বুধবার রাত থেকে আজ বৃহস্পতিবার ভোরের মধ্যে এ সব ঘটনা ঘটে।
ADD SB single_page_ad
ফেনীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
আমাদের ফেনী ও ফুলগাজী সংবাদদাতা জানান, ফেনীর ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের জামমুড়া রাস্তার মাথায় বৃহস্পতিবার ভোরে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত হয়েছেন। তাদের নাম মনির ও সানি বলে জানা গেছে।

ওসি হুমায়ুন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভারত সীমান্তবর্তী ওই এলাকায় মাদক চোরাচালানের গোপন সংবাদ পেয়ে পুলিশ অভিযানে যায়। অভিযান টের পেয়ে মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি করলে সংঘর্ষ বেঁধে যায়। এতে গুলিবিদ্ধ হয়ে দুই মাদক কারবারি পড়ে থাকলেও অন্যরা পালিয়ে যায়।

তাদের উদ্ধার করে ফেনী আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন। নিহতদের একজন মনির ওরফে মজনু মিয়া। সে সদর ইউনিয়নের মনতলা গ্রামের ফটিক মিয়ার ছেলে। অপরজন সামিরান ওরফে সানি। সে আনন্দপুর ইউনিয়নের মাইজগ্রামের মোস্তফার ছেলে। উভয়ের নামে ৮-১০টি করে মামলা রয়েছে বলে পুলিশ দাবি করেছে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি এলজি, তিন রাউন্ড গুলি, সাত শ’ পিচ ইয়াবা ও দুই শ’ পিচ ফেনসিডিল উদ্ধার করেছে। গোলাগুলিতে আট পুলিশ সদস্য আহত হয়েছেন বলে পুলিশের দাবি।

কুমিল্লায় আবারো ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২
আমাদের কুমিল্লা সংবাদদাতা জানান, কুমিল্লায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আবারো দু’জন হয়েছেন। কুমিল্লার চৌদ্দগ্রামে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল প্রকাশে লম্বা বাবুল (৩৫) এবং সদর দক্ষিণে রাজিব (২৬) নামের দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

নিহত বাবুল চৌদ্দগ্রাম উপজেলার বৈদ্দেরখিল গ্রামের হাফেজ আহাম্মদের ছেলে এবং রাজিব সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি সংলগ্ন চাঙ্গিনী গ্রামের মৃত শাহ আলমের ছেলে। উভয়ই তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে পুলিশ দাবি করেছে। নিহত বাবুলের বিরুদ্ধে মাদক আইনে পাঁচটি মামলা এবং নিহত রাজিবের বিরুদ্ধে থানায় ১৩টি মামলা রয়েছে।

বুধবার দিবাগত রাত ১টার দিকে জেলার চৌদ্দগ্রাম উপজেলাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন আমানগন্ডা সলাকান্দা নতুন রাস্তার মাথায় এবং রাত সোয়া ২টার দিকে সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম পুরাতন ট্যাংক রোডের গোয়ালমথন এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থলের উভয় জায়গা থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র ও মাদক।

চৌদ্দগ্রাম থানা পুলিশ সূত্রে জানা যায়, মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে বুধবার রাত সাড়ে ১১টার দিকে পৌর এলাকার রামরায় এলাকা থেকে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বাবুলকে আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদে জানানো হয়, তার একটি মাদকের চালান উপজেলার আমানগন্ডা এলাকায় রয়েছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আবুল ফয়সাল জানান, মাদক ব্যবসায়ী বাবুলকে নিয়ে আমানগন্ডার নতুন রাস্তার মাথার মন্তাজের বাগানে রাত ১টার দিকে অভিযানকালে বাবুলের সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষায় পাল্টা ২৩ রাউন্ড গুলি চালায়। উভয়পক্ষের গুলিবিনিময়ে মাদক ব্যবসায়ী বাবুল ছাড়াও থানার এসআই মোজাহের, কনস্টেবল মিজান ও ফরিদ আহত হন। আহত বাবুলকে আশঙ্কাজনক অবস্থায় কুমেক হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি এলজি এবং দুই শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নজরুল ইসলাম জানান, মাদকবিরোধী বিশেষ অভিযান চলাকালে গোপন সূত্রে খবর পেয়ে রাত সোয়া ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম পুরাতন ট্যাংক রোডের গোয়ালমথন এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মাদক ব্যবসায়ীরা একটি প্রাইভেটকারে মাদকদ্রব্য নেয়ার প্রস্তুতি নিচ্ছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ী রাজিব (২৫) ও তার সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় আত্মরক্ষায় পুলিশও ১৭টি রাউন্ড গুলি চালায়। এতে গুলিবিব্ধ হয়ে গুরুতর আহত হন মাদক ব্যবসায়ী রাজিব। এছাড়াও থানার ওসি নজরুল ইসলাম, থানার এস আই শামসুদ্দিন ও এসআই অঞ্জন কুমার সাহা আহত হন। আহত রাজিবকে কুমেক হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে সোম ও মঙ্গলবার কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ আরো তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে নুরুল ইসলাম ইছা (৩৫) নামের এক তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত ইছা আদর্শ সদর উপজেলার গাজীপুর গ্রামের আবদুল জলিলের ছেলে।

সোমবার দিবাগত রাতে জেলা সদরের বিবিরবাজার অরণ্যপুর এলাকায় গোয়েন্দা (ডিবি) ও থানা পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ শরীফ ও পিয়ার নামে তালিকাভুক্ত দুই মাদক ব্যবসায়ী নিহত হন। মো: শরীফ জেলার সদর দক্ষিণ উপজেলার মহেষপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে। নিহত পিয়ার আলী আদর্শ সদর উপজেলার শুভপুর গ্রামের আলী মিয়ার ছেলে।

সিদ্ধিরগঞ্জে ফেন্সি সেলিম নিহত
সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, সিদ্ধিরগঞ্জে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক কারবারি সেলিম ওরফে ফেন্সি সেলিম নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে সিদ্ধিরগঞ্জ থানার ওসিসহ কমপক্ষে ছয়জন পুলিশ সদস্য।

আজ বৃহস্পতিবার ভোর ৩টায় সিদ্ধিরগঞ্জের দক্ষিণ নিমাইকাসারী ক্যানেলপাড় এলাকার বজলুখানের খালি জায়গায় এ ঘটনা ঘটে।

নিহত সেলিম নাসিক ৩ নম্বর ওয়ার্ডের নিমাইকাসারী বাঘমারা এলাকার আবুল কাশেম ওরফে গাঞ্জা কাশেমের ছেলে। কাশেম এলাকায় গাজার ব্যবসা নিয়ন্ত্রণ করে। সেলিমের মা মর্জিনা বেগমও মাদক কারবারের সাথে জড়িত বলে জানা যায়। সেলিমের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানাসহ বিভিন্ন থানায় ১৫টি মাদক মামলা রয়েছে।

আহতরা হলেন, সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার মিয়া, পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম, পরিদর্শক (অপারেশন) আজিজুল হক, উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহীম পাটোয়ারি, কনস্টেবল সাইদুল ও জাহাঙ্গীর।

ঘটনাস্থল থেকে একটি একনালা বন্দুক, একটি সুইসগিয়ার চাকু, পাঁচ বোতল ফেন্সিডিল ও প্রায় পাঁচ শ’ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে পুলিশ। এর আগেও একবার সিদ্ধিরগঞ্জ থানার এসআই রফিকুল ইসলামকে কুপিয়ে আহত করেছিল ফেন্সি সেলিম।

মাগুরায় ২ মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার
মাগুরা সংবাদদাতা জানান, মাগুরায় ‘মাদক ব্যবসায়ীদের দুটি গ্রুপের মধ্যে বন্ধুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে মাগুরা সদর থানা পুলিশ।

সহকারী পুলিশ সুপার মো: ছয়রুদ্দিন জানান, বুধবার দিবাগত রাত ১টার দিকে মাগুরা শহরতলীর পারনান্দুয়ালী হাউজিং প্রজেক্ট এলাকায় মাদক ব্যবসায়ীদের দুই গ্রুপের মধ্যে বন্ধুকযুদ্ধ হয়। পরে ঘটনাস্থল থেকে দুইজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। পরে খোঁজ নিয়ে জানা যায়, নিহতদের একজন মাগুরা পৌর এলাকার নিজনান্দুয়ালী গ্রামের মাদক ব্যবসায়ী আইয়ুব হোসেন (৫০) এবং অপরজন ভায়না টিটিসিপাড়ার মাদক ব্যবসায়ী মিজানুর রহমান কালু (৪৩)। মাগুরা সদর থানাসহ বিভিন্ন থানায় নিহত আইয়ুবের নামে ১৮টি এবং কালুর নামে ২১টি মাদকের মামলা রয়েছে।

ময়না তদন্তের জন্য লাশ দুটিকে মাগুরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ২৪ মে ২০১৮ /বৃহস্পতিবার/ ০৯:৫৩

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.