Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / আইন-আদালত / জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায়ের বিরুদ্ধে আপিল করেছেন খালেদা জিয়া
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায়ের বিরুদ্ধে আপিল করেছেন খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায়ের বিরুদ্ধে আপিল করেছেন খালেদা জিয়া

আদালত প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে আপিল করেছেন।

মঙ্গলবার বেলা ৩.০০টার দিকে প্রবীণ আইনজীবী আব্দুর রেজাক খান এই আবেদন করেন।  হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় মঙ্গলবার এ আবেদন জমা দেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। ২৫টি কারণ উল্লেখ করে খালেদা জিয়াকে ওই মামলা থেকে খালেদা জিয়াকে খালাস দেয়ার আবেদন করা হয়েছে।
ADD SB News P
এর আগে সুপ্রিম কোর্ট বারের হলরুমে কয়েক ঘণ্টাব্যাপী এ বৈঠক করেন বিএনপি চেয়ারপারসনের সিনিয়র আইনজীবীরা। এতে অংশ নেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী, আবদুর রেজাক খান, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সানাউল্লাহ মিয়া, আমিনুল ইসলাম ও মাসুদ আহমেদ তালুকদার।

গতকাল সোমবার খালেদা জিয়ার কারাদণ্ডের রায়ের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

গত ৮ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

রায় ঘোষণার পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা  / ২০ ফেব্রুয়ারি ২০১৮/মঙ্গলবার / ১৫:৪১

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.