Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / প্রচ্ছদ / খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে নিউ ইয়র্কে বাংলাদেশ কন্সুলেট ঘেরাও
খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে নিউ ইয়র্কে বাংলাদেশ কন্সুলেট ঘেরাও

খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে নিউ ইয়র্কে বাংলাদেশ কন্সুলেট ঘেরাও

সবুজবাংলা ডেস্ক,সবুজবাংলা২৪ডটকম (নিউ ইয়র্ক) : বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দুর্নীতির মামলার রায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে নিউ ইয়র্কের বাংলাদেশ কন্সুলেটের সামনে বিক্ষোভ করেছে সদর দপ্তরের বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। স্থানীয় সময় শুক্রবার জুম্মার নামাজের পর যুক্তরাষ্ট্র বিএনপির বিভিন্ন গ্রুপের নেতারা ঐক্যবদ্ধ হয়ে একর্মসূচী পালন করে।
ADD SB single_page_ad
প্রজন্ড শৈতপ্রবাহের তীব্রতা উপেক্ষা করে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহন করেন নেতারা। বিক্ষোভ সমাবেশে বক্তরা বলেন, সরকারের ব্যাংক ডাকাতি, সীমাহীন লুটপাট ডাকতেই খালেদা জিয়াকে দুর্নীতির মামলায় সাজা দেয়া হয়েছে।

জিয়া পরিবারকে সরকার ভয় পায়। তাই আগামী নির্বাচনে জিয়া পরিবারকে বাইরে রাখতেই আদালতকে ব্যবহার করা হচ্ছে । এসময় তারা বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে বিশ্ব বিবেককে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

বক্তারা বলেন, উন্নয়নের নামে গণতন্ত্র ও মানবাধিকারকে বলি দেওয়া হচ্ছে। জনগণ ভোটাধিকার হারিয়েছে। বাংলাদেশ একনায়কতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হয়েছে। এই সরকারের দেশ পরিচালনার কোনো এখতিয়ার নেই। দেশে মানবাধিকারের ব্যাপক লঙ্ঘন ঘটছে। গুম, বিচারবহির্ভূত ও নিরাপত্তা হেফাজতে হত্যার সংখ্যা ক্রমেই বাড়ছে। বিরোধী দল বা ভিন্ন মতাবলম্বীদের জন্য এ দেশে কোনো সুযোগ নেই। বিরোধী নেতারা গণগ্রেপ্তার এবং মিথ্যা মামলার শিকার হচ্ছেন।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট, কেন্দ্রিয় মহিলা দলের ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার বেবি, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, সাবেক সিনিয়র সহ-সভাপতি গিয়াস আহমেদ ও দেলোয়ার হোসেন, সোলাইমান ভূইয়া, সাবেক কোষাধ্যক্ষ জসিম ভুইয়া,সাবেক যুগ্ম-আহবায়ক মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন, আব্বাস উদ্দিন দুলাল, গিয়াস উদ্দিন, গোলাম ফারুক শাহীন, ফিরোজ আহমেদ, বিএনপি নেতা সেলিম রেজা, সাইদুল হক, কাজী আজম, আব্দুস সবুর, মার্শাল মুরাদ, ডা. তারেক জামা যুবদল সভাপতি জাকির এইচ চৌধুরী, সাধারণ সম্পাদক আবু সাইদ আহমদ প্রমূখ।

সবুজবাংলা২৪ডটকম/নিউ ইয়র্ক/ ১১ ফেব্রুয়ারি ২০১৮/রবিবার / ০৭:১৩

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.