Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / জাতীয় / নৈরাজ্যকর পরিস্থিতি কঠোরভাবে মোকাবেলা করা হবে : আইজিপি
নৈরাজ্যকর পরিস্থিতি কঠোরভাবে মোকাবেলা করা হবে : আইজিপি

নৈরাজ্যকর পরিস্থিতি কঠোরভাবে মোকাবেলা করা হবে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : একটি মামলার রায়কে কেন্দ্র করে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির যেকোনো অপচেষ্টা পুলিশ কঠোরভাবে পেশাদারিত্বের সাথে মোকাবেলা করবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
ADD SB single_page_ad
তিনি বলেন, রায়কে ঘিরে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও নিয়ন্ত্রণে থাকবে। তারপরও যদি কোনো ব্যক্তি বা গোষ্ঠী জননিরাপত্তা ও জনশৃঙ্খলার অবনতি করার অপচেষ্টা চালায় আমরা তা আইনগতভাবে মোকাবেলা করবো।
আজ বুধবার বিকেলে পুলিশ সদর দফতরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জরুরি এক সংবাদ সম্মেলনে আইজিপি এ কথা বলেন।

এর আগে আজ দুপুরে ডিএমপির সদর দফতরে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, কেউ সহিংসতা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। একবিন্দু ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এবার কোনো গণগ্রেফতারের ঘটনা ঘটেনি। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই গ্রেফতার করা হচ্ছে। সারা বছরে প্রতিদিন যে পরিমান গ্রেফতার হয়। তার থেকে গত এক সপ্তাহে গড়ে প্রতিদিন মাত্র ৫৯ জন বেশি গ্রেফতার করা হয়েছে। তবে এটা পুলিশের রুটিন ওয়ার্ক।

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সরকারি দলের তরফ থেকে এবং শ্রমিক সংগঠনের তরফ থেকে রাস্তায় থাকার ঘোষণা দিয়েছে। সে ক্ষেত্রে আইন তাদের ক্ষেত্রে প্রযোজ্য হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আইন সবার জন্য প্রযোজ্য। আইন সবার জন্য সমান।

এ রায়কে ঘিরে নাশকতার আশঙ্কা আছে কি না, প্রশ্ন করা হলে আইজিপি বলেন, নাশকতার আশঙ্কা নেই। তবে নাশকতা যদি ঘটে, তা মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত।

দেশের মানুষকে উৎকণ্ঠা ও উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়ে পুলিশ প্রধান বলেন, আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ প্রয়োজনীয় নিরাপত্তা গ্রহণ করেছে। ঢাকাসহ সব বিভাগ ও জেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। রায়কে কেন্দ্র করে বিশৃংখলা করার চেষ্টা হতে পারে। আমরা সম্মানিত নাগরিকবৃন্দকে কোনো গুজবে কান না দিয়ে, ভীত না হয়ে স্বাভাবিক কার্যক্রম বজায় রাখার অনুরোধ করছি। কোথাও সন্দেহজনক কোনো কিছু চোখে পড়লে কাছের থানা বা পুলিশ অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে অবহিত করার অনুরোধ জানিয়েছেন আইজিপি।
এ সময় দেশের স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার স্বার্থে দেশবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করেন পুলিশ প্রধান।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ০৭ ফেব্রুয়ারি ২০১৮/বুধবার / ১৬:৫১

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.