Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / আজ-কাল / রংপুরে আঞ্চলিক ইজতেমা শুরু আজ : দুই লাখের বেশি মুসল্লির সমাগম
রংপুরে আঞ্চলিক ইজতেমা শুরু আজ : দুই লাখের বেশি মুসল্লির সমাগম

রংপুরে আঞ্চলিক ইজতেমা শুরু আজ : দুই লাখের বেশি মুসল্লির সমাগম

সবুজবাংলা২৪ডটকম (রংপুর) : রংপুর মহানগরীর বাস টার্মিনাল বানিয়াপাড়ায় আজ বৃহস্পতিবার শুরু হয়েছে তাবলিগ জামায়াতের আঞ্চলিক ইজতেমা। ইজতেমায় বয়ান করতে ইতিমধ্যে সৌদি আরব, চীন, মরক্কো ও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে তাবলিগের মুরব্বিরা রংপুরের তাবলিগ মারকাজ মসজিদে উপস্থিত হয়েছেন।

ইজতেমা আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইজতেমাকে নির্বিঘ্ন করতে পুলিশ কন্ট্রোল রুম খোলা ছাড়াও নিচ্ছিদ্র নিরাপত্তা বলয় তৈরি করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিশ্ব ইজতেমায় না যাওয়া রংপুর জেলার দুই লাখেরও বেশি মুসল্লি এতে অংশ নেবেন বলে ধারণা করছেন আয়োজক সংশ্লিষ্টরা।
ADD SB News P
তাবলিগ জামায়াতের স্থানীয় সংগঠক শামীমুজ্জামান শামীম জানান, বিশ্ব ইজতেমার নিয়মানুযায়ী যে ৩২ জেলা এবার বিশ্ব ইজতেমায় অংশ নেয়নি, তারা নিজ জেলায় আঞ্চলিক ইজতেমার আয়োজন করবেন। ২০১০ সাল থেকে রংপুরে আঞ্চলিক ইজতেমা অনুষ্ঠিত হয়ে আসছে। এবার রংপুরে চতুর্থবারের মতো ইজতেমা হচ্ছে। আগামী শনিবার পর্যন্ত এই ইজতেমা চলবে।

বিগত বছরগুলোতে তিন দফায় রংপুর কালেক্টরেট মাঠে এই ইজতেমা অনুষ্ঠিত হলেও বিপুল পরিমাণ মুসল্লির উপস্থিতির কারণে এবার নগরীর বাস টার্মিনাল বানিয়াপাড়া এলাকার ১০ একর জমির ওপর সামিয়ানা সম্বলিত প্যান্ডেল টাঙানো সম্পন্ন হয়েছে। ইজতেমায় অংশ নেওয়া মুসল্লিদের সেবায় তিন শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। এ ছাড়া দূরের মুসল্লিদের পরিবহন রাখার জন্য গ্যারেজের ব্যবস্থাও করা হয়েছে।

নির্মিত প্যান্ডেলের ভেতর একসঙ্গে ৫০ হাজার মানুষ নামাজ আদায় করতে পারবেন। মাঠের আশপাশে শতাধিক খাবারের দোকান বসানো হয়েছে। ব্যবস্থা করা হয়েছে ৯৬০টি বাথরুমের।

ইজতেমা মাঠকে আলোকিত রাখতে বিদ্যুতের লাইন ছাড়াও শতাধিক জেনারেটর বসানো হয়েছে। চিকিৎসা সেবার জন্য সার্বক্ষণিক অর্ধ শতাধিক মেডিক্যাল টিম কাজ করবে মাঠে। তিনি আরো জানান, এই ইজতেমা শেষে এখান থেকে সাত হাজার মুসল্লি ৫০০টি দলে বিভক্ত হয়ে দেশের বিভিন্ন স্থানে ইসলামের দাওয়াত নিয়ে যাবেন।

সবুজবাংলা২৪ডটকম/রংপুর জেলা প্রতিনিধি  / ০১ ফেব্রুয়ারি ২০১৮/বৃহস্পতিবারর / ০৮:৪০

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.