Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / বিভাগীয় / ঢাকা বিভাগ / ঢাকা / জন-কল্যাণকর দাবীর জন্যও অনশন করা লাগবে,এটা কোন ধরনের গণতন্ত্র ? -মুসলিম লীগ
জন-কল্যাণকর দাবীর জন্যও অনশন করা লাগবে,এটা কোন ধরনের গণতন্ত্র ? -মুসলিম লীগ

জন-কল্যাণকর দাবীর জন্যও অনশন করা লাগবে,এটা কোন ধরনের গণতন্ত্র ? -মুসলিম লীগ

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) :  শিক্ষক-কর্মচারী সংগঠনের জোট “বেসরকারি শিক্ষা জাতীয়করণ লিয়াঁজো ফোরাম” কর্তৃক বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের যৌক্তিক দাবীকে দীর্ঘায়িত না করে অবিলম্বে মেনে নেয়ার জন্য সরকারের নিকট জোর দাবী জানিয়েছে প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশ মুসলিম লীগ।
ADD SB single_page_ad
আজ শনিবার দলের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট বদরুদ্দোজা আহমেদ সুজা, মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার ও প্রেসিডিয়ামের সিনিয়র সদস্য আতিকুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে উপরোক্ত দাবী জানান।

নেতৃবৃন্দ আরও বলেন, ১০ জানুয়ারি থেকে পাঠশালার মূল চালিকা শক্তি শিক্ষকরা বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের একটি ন্যায্য ও যৌক্তিক দাবী নিয়ে নিয়মতান্ত্রিক ভাবে আন্দোলন করে যাচ্ছে। দাবী আদায়ে নিরুপায় হয়ে তারা আমরণ অনশনের পথ বেছে নিয়েছে, যা সরকারের জন্য অবশ্যই লজ্জার বিষয়। দীর্ঘ দুই সপ্তাহের বেশী সময় অনশনের ফলে অনেক শিক্ষক ইতিমধ্যে অসুস্থ হয়ে পড়লেও সরকার এ বিষয়ে ভ্রুক্ষেপও করছে না। অনেকটা বাধ্য হয়েই শিক্ষকদের সংগঠনটি শিক্ষাঙ্গনে ধর্মঘটের ডাক দিতে বাধ্য হয়েছে যার বিরূপ প্রভাবে শিক্ষাঙ্গনে সেশন জট, অস্থিতিশীলতা, ছাত্র ছাত্রীদের পড়াশোনায় ছন্দপতন হওয়া অনিবার্য। অপরদিকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো জাতীয়করণ করা হলে দেশের সামগ্রিক শিক্ষা ব্যবস্থায়ই এর ইতিবাচক প্রভাব পড়বে বিধায় জনগণের সচেতন অংশের মতামত প্রতিষ্ঠানগুলো জাতীয়করণের পক্ষেই।

নেতৃবৃন্দ বিস্ময় প্রকাশ করে বলেন, বৃহত্তর জনগোষ্ঠীর জন্য কল্যাণকর যৌক্তিক দাবী আদায়ের জন্যও রাজপথে আমরণ অনশন ও ধর্মঘটে যেতে হচ্ছে, এটা কোন ধরনের গণতন্ত্র!

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ২৭ জানুয়ারি ২০১৮/শনিবার / ১১:১৫

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.