Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / খেলা / দলবদলের দাবি ক্যাম্পের হকি খেলোয়াড়দের
দলবদলের দাবি ক্যাম্পের হকি খেলোয়াড়দের

দলবদলের দাবি ক্যাম্পের হকি খেলোয়াড়দের

মুশফিকুর রহমানঃ,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : মাঝপথে স্থগিত হওয়া নির্বাচন বাতিল করে বাংলাদেশ হকি ফেডারেশনের অ্যাডহক কমিটি গঠনের পর নতুন আশঙ্কা ঘরোয়া খেলা নিয়ে। কারণ, কর্মকর্তাদের কোন্দলের ফসলই এই অ্যাডহক কমিটি। যেখানে একপক্ষকে গুরুত্ব দিয়ে উপেক্ষা করা হয়েছে আরেক পক্ষকে। হকিতে পান থেকে চুন খসলেই আসে ক্লাবগুলোর ‘না খেলার’ ঘোষণা।

নতুন অ্যাডহক কমিটি গঠনের মাধ্যমে সে আশঙ্কার আগুনে ঘি ঠেলেছে জাতীয় ক্রীড়া পরিষদ। এমন অবস্থার মধ্যে শুক্রবার শুরু হয়েছে এশিয়ান গেমস হকির বাছাই পর্বের ক্যাম্প। নিজেদের ভাগ্য নিয়ে শঙ্কিত খেলোয়াড়রা তাই জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েই তুললেন দলবদলের দাবি।
nm Add-583X120-Time-120.Gift_
আবদুস সাদেক ছিলেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক। তার চেয়ার ঠিক রেখেই জাতীয় ক্রীড়া পরিষদ গঠন করেছে অ্যাডহক কমিটি। নতুন পরিচয়ে শুক্রবার ফেডারেশনেও এসেছিলেন আবদুস সাদেক। খেলোয়াড়রা তার কাছেই দাবি করেছেন দ্রুত দলবদল দেয়ার। সাধারণ সম্পাদক খেলোয়াড়দের আশ্বাস দিয়েছেন দ্রুত দলবদলের ব্যবস্থা করার।

কিন্তু দলবদল তো করবে ক্লাবগুলো। যাদের একটি বড় অংশকে নাখোশ রেখেই কঠিত হয়েছে অ্যাডহক কমিটি। এখন একটাই প্রশ্ন অ্যাডহক কমিটি গঠনের পর জটিলতার অবসান হবে? নাকি বাড়বে?

আগামী ৯ মার্চ ওমানে শুরু হচ্ছে এশিয়ান গেমস হকির বাছাই পর্ব। যেখানে অংশ নেবে বাংলাদেশসহ ১২ দল। এই আসরকে সামনে রেখে কোচ মাহবুব হারুনের কাছে শুক্রবার রিপোর্ট করেছেন ৩৮ খেলোয়াড়। ১৫ দিনের অনাবাসিক ক্যাম্পের পর দল ২৬ জনে নামিয়ে আনবেন কোচ। ‘আমার দলের বেশিরভাগ খেলোয়াড়ই খেলার মধ্যে ছিলেন। শুরুর দিকে দিনে একবেলা অনুশীলন হবে। দল ছোট হওয়ার পর আবাসিক ক্যাম্প শুরু হবে’-খেলোয়াড়দের রিপোর্টিংয়ের পর বলেন দলের প্রধান কোচ।

এশিয়া কাপে খেলোয়াড়রা যেসব ভুল করেছেন সেগুলো নিয়েই বেশি কাজ করবেন বলে জানিয়েছে দেশের সবচেয়ে সফল এ কোচ। মাত্র এক বছর প্রথম বিভাগে খেলেই জাতীয় দলে ডাক পেয়েছে মনোজ কুমার। ক্যাম্পে যোগ দিয়ে মনোজ বলেন, ‘আমার পজিশন ডিফেন্সে অনেক ভাল ভাল খেলোয়াড় রয়েছেন। এদের বিট করে এখনই জাতীয় দলে সুযোগ পাওয়া অনেক কঠিন। তবে আমার বিশ্বাস আছে নিজেকে প্রমান করে জাতীয় দলে ঢুকতে পারবো।’

খেলোয়াড়দের দাবি প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘অবশেষে অ্যাডহক কমিটি হয়েছে। সব ক্লাবের প্রতিনিধি আছে এই কমিটিতে। আমার প্রথম কাজ হবে ৭-৮ দিনের মধ্যে লীগ কমিটি করে দলবদলের তারিখ ঘোষণা করা। আমি চাই এশিয়ান গেমসের আগেই দলবদল হোক।’

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা /ক্রীড়া প্রতিবেদক / ১৫ জানুয়ারি ২০১৮/সোমবার / ১৭:২৫

ADD SB single_page_ad

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.