Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / বিভাগীয় / ঢাকা বিভাগ / ঢাকা / ডিএনসিসি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম নিলেন ৫জন : আগামীকাল ফরম জমা ও সাক্ষাৎকার
ডিএনসিসি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম নিলেন ৫জন : আগামীকাল ফরম জমা ও সাক্ষাৎকার

ডিএনসিসি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন ফরম নিলেন ৫জন : আগামীকাল ফরম জমা ও সাক্ষাৎকার

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেতে দলের পাঁচজন নেতা আজ রোববার আবেদন ফরম কিনেছেন। আবেদন ফরম জমা দিতে হবে আগামীকাল মঙ্গলবার। এরপর কাল রাত সাড়ে ৮টায় প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবে বিএনপি চেয়ারপারসনের নেতৃত্বে গঠিত দলের মনোনয়ন বোর্ড।

গতকাল শনিবার দলের সর্বোচ্চচ নীতি নির্ধারনী ফেরাম স্থায়ী কমিটি উত্তর সিটি নির্বাচনে মেয়র প্রার্থী চূড়ান্ত করতে মনোনয়নের আবেদন ফরম বিক্রির সিদ্ধান্ত নেয়।

সিদ্ধান্ত অনুয়ায়ী, রোববার সকাল থেকে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিভিন্ন সময়ে আগ্রহী প্রার্থীরা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
ADD SB single_page_ad
ফরম সংগ্রহ করা নেতারা হলেন- দলের বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদ, গতবারের দলীয় মেয়র প্রার্থী দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, সাবেক সংসদ সদস্য অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান (রঞ্জন) ও মহানগর উত্তরের সভাপতি এম এ কাইয়ুম।

সকাল সোয়া ১১টায় প্রথম ফরম কিনেন শাকিল ওয়াহেদ। এরপর আখতারুজ্জামান। এর কিছুক্ষণ পরেই ঢাকা উত্তরের সভাপতি এম এ কাইয়ুমের পক্ষে মনোনয়নপত্র কেনেন তার প্রতিনিধি উত্তরের সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আনজু ও যুগ্ম সাধারণ সম্পাদক এ জি এম শামসুল হক। পর্যাক্রমে দলের বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এবং সর্বশেষ বেলা আড়াইটার দিকে মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করেন তাবিথ আউয়াল।

মনোনয়ন ফরম বিক্রির দায়িত্ব প্রাপ্ত নেতা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, দশ হাজার টাকা মূল্যমানে এই ফরম বিক্রি করা হয়েছে। আগামীকাল সোমবার বিকেল ৪টা পর্যন্ত নয়া পল্টনের কার্যালয়ে মনোনয়ন ফরম ২৫ হাজার টাকা জামানতসহ জমা নেয়া হবে। আর রাত সাড়ে ৮টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলের মনোনয়ন বোর্ডের কাছে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে। চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে মনোনয়ন বোর্ড এই সাক্ষাৎকার গ্রহণ করবে। মনোনয়ন বোর্ড প্রার্থীদের যাচাই-বাছাই করে একজন প্রার্থীকে মেয়র পদে মনোনয়ন দেবে এবং তার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবে।

এদিকে মনোনয়ন ফরম সংগ্রহ করে তাবিথ আউয়াল সাংবাদিকদের বলেন, বিএনপি গতবার তাকে সমর্থন করেছিল। তার ধারাবাহিকতায় এবারেও দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। আর মনোনয়ন না পেলেও দল যাকে প্রার্থী করবে তার পক্ষে কাজ করার কথাও জানান তাবিথ।

একই বিষয়ে ড. আসাদুজ্জামান রিপন বলেন, আগে অবিভক্ত ঢাকা নগরের মেয়র পদে নির্বাচন করার আগ্রহের কথা জানিয়েছেন চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে। ঢাকা বিভক্ত হওয়ার পরও স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে নিজের আগ্রহের কারণে এবার দলীয় মনোনয়নের ফরম সংগ্রহ করেছেন। শিক্ষাগত যোগ্যতা অভিজ্ঞতা, সাংগঠনিক পরিচয়-সাহস-ত্যাগ-তীতিক্ষা সব কিছু মিলে পার্টি বিবেচনা করবেন এমন আশাবাদ ব্যাক্ত করেন রিপন।

আখতারুজ্জামান বলেন, ২০১৮ সাল পরিবর্তনের বছর। পরিবর্তন হবেই। এই পরিবর্তন হবে জাতীয়তাবাদী শক্তির পক্ষে। এজন্য দলীয় মনোনয়ন চেয়ে ফরম কিনেছেন।

চূড়ান্ত মনোনয়ন না পেলে কি করবেন প্রশ্ন করা হলে তিনি বলেন, যিনি পাবেন তার পক্ষে কাজ করবেন।

শাকিল ওয়াহেদ বলেন, ঢাকা উত্তরকে বিশ্বমানের নগরীতে পরিণত করতে নির্বাচনে দলের মনোনয়ন চাচ্ছেন। যোগ্যতা, দলের প্রতি দীর্ঘদিনের কমিটেমেন্ট-অভিজ্ঞতা ইত্যাদির মান বিবেচনা করে তার সম্ভাবনা ভালো বলে মনে করেন শকিল।
বিদেশে থাকা এম এ কাইয়ুমের পক্ষে উত্তরের কেন্দ্রীয় নেতা বজলুল বাসিত আনজু ও এ জি এম শামছুল হক সাংবাদিকদের কাছে কোনো কথা বলেননি। শুধু নেতা-কর্মীদের নিয়ে তারা বিজয় চিহ্ন ‘ভি’ দেখান।

এদিকে ঢাকা মহানগর উত্তর বিএনপি ডিএনসিসি নির্বাচনে কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের কাছে একশ’ ফরম বিক্রয় করেছে। ৮৮টি ফরম জমাও পড়েছে। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আগ্রহী প্রার্থীর সংখ্যা ১০ জন। আজ সোমবার সকাল ৯টায় নয়াপল্টনস্থ ভাসানী ভবনে ঢাকা মহানগর উত্তর বিএনপি কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে। একইভাবে দক্ষিণ সিটির ১৮টি ওয়ার্ডের কাউন্সিলদের মনোনয়ন দিতে আবেদন ফরম বিক্রি শুরু করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

প্রসঙ্গত, আনিসুল হকের মৃত্যুতে শূন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন ঠিক করেছে নির্বাচন কমিশন। এই উপনির্বাচনে মেয়র পদে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি। ভোট হবে আগামী ২৬ ফেব্রুয়ারি। তিন বছর আগের এই নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালকে হারিয়ে মেয়র হয়েছিলেন আওয়ামী লীগ সমর্থিত আনিসুল হক।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ১৪ জানুয়ারি ২০১৮/রবিবার / ১৭:৪৫

Add SB24-1

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.