Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / ‘মুসলিম উম্মাহর ঐক্য জোরদারে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে বিশ্ব ইজতেমা’ : রাষ্ট্রপতি
‘মুসলিম উম্মাহর ঐক্য জোরদারে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে বিশ্ব ইজতেমা’ : রাষ্ট্রপতি

‘মুসলিম উম্মাহর ঐক্য জোরদারে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে বিশ্ব ইজতেমা’ : রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : বিশ্ব ইজতেমা ইসলামী উম্মাহর ঐক্য, সংহতি ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়করণে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে বলে অভিমত প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ।   তিনি ‘বিশ্ব ইজতেমা ২০১৮’ উপলক্ষে ইজতেমায় আগত বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসল্লিদের স্বাগত জানিয়েছেন।

গতকাল এক বাণীতে এ কথা বলেন। আগামীকাল শুক্রবার ‘বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে। ইজতেমায় বিশ্বের বিভিন্ন দেশের মুসলমানরা অংশ গ্রহণ করে থাকেন।

রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। ইসলামের সুমহান আদর্শ ও আকীদাকে অনুসরণের পাশাপাশি এর প্রচার ও প্রসারের লক্ষ্যে বিশ্ব ইজতেমায় পৃথিবীর বিভিন্ন দেশ থেকে মুসল্লীদের অংশগ্রহণ এক মহতী মিলনমেলা। ইজতেমা ইসলামের সুমহান আদর্শ জানা, বুঝা ও আমলের পথ সুগম করে।
Add SB24-1
মুসলিম বিশ্বের বিজ্ঞ আলেমদের বয়ান ও আলোচনা হতে ইসলামের বিধি-নিষেধ ও করণীয় সম্পর্কে দিক নির্দেশনা পাওয়া যায়, যা ইসলামের প্রকৃত মর্মার্থ অনুধাবন ও অনুসরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে উল্লেখ করে আবদুল হামিদ বলেন, বিশ্ব ইজতেমা ইসলামী উম্মাহর ঐক্য, সংহতি ভ্রাতৃত্ববোধ সুদৃঢ়করণে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করবে।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ প্রতি বছর সফলভাবে বিশ্ব ইজতেমা আয়োজন করে বিশ্ব দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করছে। এজন্য তিনি আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে লাখো শুকরিয়া জানান।

বিশ্ব ইজতেমা ধর্মপ্রাণ মুসলমানদের দুনিয়া ও আখেরাতের কল্যাণে যাতে সঠিক পথে চলার তৌফিক দান করে সে প্রার্থনা করেন তিনি।

এদিকে টঙ্গীর তুরাগ তীরে আজ শুরু হচ্ছে ৫৩ তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।  ইজতেমায় যোগ দেয়ার জন্য বুধবার থেকে দলে দলে মুসল্লিরা আসছেন টঙ্গীতে। ইতোমধ্যে কয়েক লাখ মুসল্লি ময়দানে এসে পৌঁছেছেন।  সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করা হচ্ছে, এবার মুসল্লিদের সমাগম আগের তুলনায় অনেক বেশি হবে।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ১২ জানুয়ারি ২০১৮/ শুক্রবার / ০৭:১৪

nm Add-583X120-Time-120.Gift_

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.