Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / জাতীয় / তৃতীয় দিনের অনশনে ইবতেদায়ি শিক্ষকরা : অসুস্থ ৫৪
তৃতীয় দিনের অনশনে ইবতেদায়ি শিক্ষকরা : অসুস্থ ৫৪

তৃতীয় দিনের অনশনে ইবতেদায়ি শিক্ষকরা : অসুস্থ ৫৪

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : মাদ্রাসা শিক্ষাবোর্ড কর্তৃক রেজিস্ট্রেশনপ্রাপ্ত সকল স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে তৃতীয় দিনের মতো আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষকরা। কর্মসূচির তৃতীয় দিনে ইবতেদায়ি মাদ্রাসার ৫৪ জন শিক্ষক অসুস্থতা হয়ে পড়েছেন।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতির ব্যানারে চলা এ অনশন কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়। কন কনে শীতে টানা আট দিন অবস্থান ধর্মঘটের পর গত মঙ্গলবার সকাল ১১টা থেকে আমরণ অনশন শুরু করেছেন শিক্ষকরা। তাদের এই ন্যায্য দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

ADD SB single_page_ad

আয়োজক সংগঠনের যুগ্ম মহাসচিব আবু মুসা ভূঁইয়া বলেন, তৃতীয় দিনের মতো আজ আমরা অনশন চালিয়ে যাচ্ছি। এ অনশন কর্মসূচিতে এখন পর্যন্ত ৫৪ জন শিক্ষক অসুস্থ হয়ে পরেছেন। তাদের মধ্যে দুই জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিদের কর্মসূচিস্থলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আরো অনেকেই অসুস্থ। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ অনশন কর্মসূচি থেকে সরে আসবেন বলে জানিয়েছেন তিনি। এখন পর্যন্ত আমরা সরকারের কোনো পক্ষের কাছ থেকে কোনো ধরনের আশ্বাস পাইনি। মাননীয় প্রধানমন্ত্রী আপনি কাউকে পাঠিয়ে আমাদের খোঁজ নিয়ে দেখেন, আমরা কী কষ্টে আছি।

এসময় সংগঠনের দফতর সম্পাদক মো. ইনতাজ বিন হালিম লিখিত বক্তব্যে জানান, এ তীব্র শীতে খোলা আকাশের নিচে বসে থাকতে হচ্ছে। কিন্তু আমাদের এ দুঃখ-কষ্ট দেখার কেউ নেই। দ্রুত আমাদের দাবি মেনে নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনরোধ জানাচ্ছি। গত ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করে আসছে ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা। পরে ৯ জানুয়ারি থেকে লাগাতার অমরণ অনশন কর্মসূচি পালন করছেন তারা।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ১১ জানুয়ারি ২০১৮/বৃহস্পতিবার / ১৩:৩২

nm Add-583X120-Time-120.Gift_

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.