Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / আজ-কাল / সাহিত্য উৎসব ও লিটল ম্যাগাজিন মেলা ১১-১৫ জানুয়ারি: কলকাতায় থাকছেন কবি ফারুক আহমেদ
সাহিত্য উৎসব ও লিটল ম্যাগাজিন মেলা ১১-১৫ জানুয়ারি: কলকাতায় থাকছেন কবি ফারুক আহমেদ

সাহিত্য উৎসব ও লিটল ম্যাগাজিন মেলা ১১-১৫ জানুয়ারি: কলকাতায় থাকছেন কবি ফারুক আহমেদ

কলকাতা প্রতিনিধি, সবুজবাংলা২৪ডটকম (ভারত) :  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় পশ্চিমবঙ্গ সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগের অন্তর্গত পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমির উদ্যোগে আকাদেমির দ্বিতীয় ভবন বিধাননগরে রবীন্দ্রসদন-ওকাকুরা ভবন সংলগ্ন প্রাঙ্গণে আগামী ১১-১৫ জানুয়ারি ২০১৮ সাহিত্য উৎসব ও লিটিল ম্যাগাজিনের মেলা আয়োজিত হবে। ১১ জানুয়ারি শুভ সূচনা করবেন শরৎকুমার মুখোপাধ্যায়, রমানাথ রায়, প্রধান অতিথি পার্থ চট্টোপাধ্যায়, মানবীয় শিক্ষামান্ত্রী, পশ্চিমবঙ্গ সরকার। বিশেষ অতিথি ইন্দ্রনীল সেন, মাননীয় রাষ্ট্রমন্ত্রী, তথ্য ও সংস্কৃতি বিভাগ এবং পর্যটন বিভাগ, পশ্চিমবঙ্গ সরকার। উজ্জল উপস্থিতি শীর্ষেন্দু মুখোপাধ্যায়, উদ্বোধন সংগীতে থাকছেন স্বাগতালক্ষ্মী দাশগুপ্ত, সভামুখ্য জয় গোস্বামী।

ADD SB single_page_ad

লিটল ম্যাগাজিন মেলাসহ উৎসবের বিভিন্ন দিনে আকাদেমি প্রবর্তিত স্মারক বক্তৃতা, স্মারক স্মমান, প্রদর্শনী, গান সহ আলোচনাসভা, কবিতা ও গল্প পাঠ এবং প্রাসঙ্গিক বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই মেলায় আগামী ১২ জানুয়ারি ২০১৮ বিকাল তিনটের সময় রবীন্দ্র-ওকাকুরা মঞ্চে কবিতা পাঠ করার জন্য সাদর আমন্ত্রণ জানানো হয়েছে কবি ও উদার আকাশ পত্রিকা-প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদকে। পশ্চিমবঙ্গ সরকারি উদ্যোগে আয়োজিত এই মহা উৎসব ও সাংস্কৃতিক মিলন প্রয়াসের আয়োজনে কবিতা পাঠে কবি ফারুক আহমেদকে আমন্ত্রণ জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমি-র প্রশাসন আধিকারিক শেখর বন্দ্যোপাধ্যায়।

এবছর ১৩ টি স্মারক সম্মান প্রদান করা হবে। ৪টি স্মারক বক্তৃতা। ৩০০ জন কবি-লেখকের সম্মিলন। ৩০০ লিটল ম্যাগাজিনের সম্ভার। সাময়িকপত্রের ১টি ফিরে দেখা সংকলন। ১টি প্রদর্শনী। ৪দিন নানান ধরার বাংলা গানে সমৃদ্ধ হবে সাহিত্য উৎসব ও লিটল ম্যাগাজিন মেলা।

তিনি লিখিত আমন্ত্রণ পত্রে জানিয়েছেন, ‘আশা করি আপনার অংশগ্রহণের মাধ্যমে বাংলা সাহিত্যের এই বৃহত্তম উৎসব সার্থক হয়ে উঠবে।’

কবি ও সম্পাদক ফারুক আহমেদ বললেন, মহা এই সাংস্কৃতিক উৎসবে কবিতা পাঠে আমন্ত্রণ জানানোর জন্য আমি কৃতজ্ঞ সরকারের কাছে। আমি সরকারি উদ্যোগে এই উৎসবের সার্বিক সাফল্য কামনা করি।

সবুজবাংলা২৪ডটকম/ কলকাতা প্রতিনিধি /ভারত/ ১০ জানুয়ারি ২০১৮/বুধবার / ১৯:০৫

nm Add-583X120-Time-120.Gift_

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.