Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / আলোচিত / সপ্তম শ্রেণীর ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে এবার অংক!
সপ্তম শ্রেণীর  ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে এবার অংক!

সপ্তম শ্রেণীর ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে এবার অংক!

আতিকুর রহমান টুটুল,সবুজবাংলা২৪ডটকম (ঝিনাইদহ) : ঝিনাইদহের মহেশপুর উপজেলায় বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে বিতারণকৃত সপ্তম শ্রেণীর ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে এবার অংক তুলে দেওয়া হয়েছে।  শুধু এক পৃষ্ঠায় নয়, গোটা বইয়ের ৩৩ থেকে ৪৮ মোট  ২০ পৃষ্ঠায় এভাবে অংক দেওয়া হয়েছে। বছরের প্রথমে নতুন ক্লাস ও নতুন বই পেয়ে আনন্দের পাশাপাশি কোমলমতি শিক্ষার্থীরা আতংকিত হয়ে পড়েছে।

ADD SB single_page_ad

শিক্ষার্থীরা এতোদিন ধরে জেনে আসছে  ইসলাম ও নৈতিক শিক্ষায় শুধু ঈমান, সালাত ও বিভিন্ন নবীদের জীবনি থাকে। কিন্তু বই হাতে পাওয়ার পর অংক দেখে ভয় পাচ্ছে। মহেশপুর উপজেলায় ৪৮টি মাধ্যমিক ও নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ৭ হাজার ছাত্র ছাত্রী ৭ম শ্রেণীতে পড়ে। তাদেরকে ইসলাম ও নৈতিক শিক্ষার বইও দেওয়া হয়েছে। কিন্তু প্রায় সব বইয়ে অংক রয়েছে।

মহেশপুর উপজেলার বিপিজি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মজিদ ও জিএইচজিপি হাই স্কুলের প্রধান মতিয়ার রহমান শিক্ষক সপ্তম শ্রেনীর ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে অংক থাকার বিষয়টি স্বীকার করেন।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোকছেদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান এ ব্যপারে এখনও কেউ আমাদের কাছে অভিযোগ করেনি। তবে যদি এটা হয়ে থাকে তাহলে দ্রুত বইগুলো ফেরৎ নিয়ে নির্ভুল বই দেওয়া হবে। তিনি আরো জানান, বই বাঁধায়ের সময় এটা ভুল বশত হয়ে থাকতে পারে।

সবুজবাংলা২৪ডটকম/ঝিনাইদহ জেলা প্রতিনিধি  / ১০ জানুয়ারি ২০১৮/বুধবার / ১৯:৩৫

nm Add-583X120-Time-120.Gift_

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.