Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / শিক্ষকদের দাবিতে সীমাহীন উদাসীনতার পরিচয় দিচ্ছে সরকার : বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি
শিক্ষকদের দাবিতে সীমাহীন উদাসীনতার পরিচয় দিচ্ছে সরকার : বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি

শিক্ষকদের দাবিতে সীমাহীন উদাসীনতার পরিচয় দিচ্ছে সরকার : বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : সরকার শিক্ষকদের দাবিতে সীমাহীন উদাসীনতার পরিচয় দিচ্ছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) নেতৃবৃন্দ।

আজ ৩ জানুয়ারি ২০১৮ইং রোজ বুধবার দুপুরে নয়াপল্টন, ৫৪ ইনার সার্কুলার রোড, স্কাউট মার্কেট ২য় তলা, কক্ষ নং- ২১৫ এ বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) এর উদ্যোগে “অনশনরত ননএমপিও শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তিকরণ, চাকরি জাতীয়করণ ও অধ্যক্ষ সেলিম ভূঁইয়া’র মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে” আয়োজিত সংবাদ সম্মেেলনে এই অভিযোগ করা হয়।

লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) এর ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আলমগীর হোসেন।

উপস্থিত ছিলেন শিক্ষক কর্মচারী ঐক্যজোটের ভারপ্রাপ্ত মহাসচিব মো. জাকির হোসেন, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মো. সেলিম মিঞা, ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক অধ্যাপক কাজী মাঈনুদ্দিন, অধ্যক্ষ মোহাম্মদ লোকমান হোসেন, পারুল আক্তারী, মুরাদ হোসেন, জাকির হোসেনসহ জাতীয় শিক্ষক নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্যে আলমগীর হোসেন বলেন, টানা ১০ দিন যাবত ননএমপিও শিক্ষক-কর্মচারীরা এমমপিওভুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান, ধর্মঘট ও অনশন করে চলেছে।  সরকার শিক্ষকদের দাবিতে সীমাহীন উদাসীনতার পরিচয় দিচ্ছে।  গতকাল মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষকদের দাবিকে কর্ণপাত না করে তাদের অনশন ভঙ্গ করার জন্য অনুরোধ জানান। অনশনরত শিক্ষকরা শিক্ষা মন্ত্রীর এই আহ্বান প্রত্যাখান করে বলেন যতদিন পর্যন্ত সকল স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির সুস্পষ্ট ঘোষণা সরকার থেকে না দেওয়া হবে ততদিন পর্যন্ত তারা আমৃত্যু অনশন কর্মসূচি অব্যাহত রাখবে। উল্লেখ্য, ননএমপিওভুক্ত ও এমপিওভুক্ত এবং সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে একই পাঠ্যক্রমে এবং পাঠ্যসূচি, একই সিলেবাসে পাঠদান করানো এবং একই প্রশ্নে ও শিক্ষা বোর্ডে সমাপনী পরীক্ষা নেওয়া হলেও শিক্ষকদের ক্ষেত্রে সরকারের চরম বৈষম্য জাতি গড়ার কারিগর শিক্ষক সমাজকে হতাশ করেছে। এখন সময়ের দাবি সকল স্বীকৃতিপ্রাপ্ত সকল ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ ও চাকরি জাতীয়করণ।

লিখিত বক্তব্যে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়ার সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করা হয় এবং দাবি বাস্তবায়ন না হলে শিক্ষক সমাজকে সাথে নিয়ে কঠোর আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করেন।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা  / ০৩ জানুয়ারি ২০১৮/ বুধবার / ১৩:৫৫

nm Add-583X120-Time-120.Gift_

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.