Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / আইন-আদালত / জাল নথি তৈরি করে মামলা হয়েছে; দুর্নীতি মামলার অভিযোগ মিথ্যা : খালেদা জিয়ার আইনজীবী
জাল নথি তৈরি করে মামলা হয়েছে; দুর্নীতি মামলার অভিযোগ মিথ্যা : খালেদা জিয়ার আইনজীবী

জাল নথি তৈরি করে মামলা হয়েছে; দুর্নীতি মামলার অভিযোগ মিথ্যা : খালেদা জিয়ার আইনজীবী

আদালত প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : জালিয়াতির মাধ্যমে নথি তৈরি করে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করা হয়েছে। এমন অভিযোগ করেছেন আইনজীবী এ জে মোহাম্মাদ আলী। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অভিযোগ মিথ্যা বলেও দাবি করেন তিনি।

বুধবার পুরান ঢাকার বিশেষ জজ আদালতে মামলার ৭ম দিনের যুক্তিতর্ক শুনানিতে এসব কথা বলেন খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী।

বিএনপি নেত্রীর আরেক আইনজীবী মওদুদ আহমদ বলেছেন, যারা এই মামলা করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আদালতে দরখাস্ত দেয়া হবে।

এদিন বেলা সাড়ে ১১টার দিকে খালেদা জিয়ার উপস্থিতিতে শুরু হয় এই যুক্তিতর্ক। আইনজীবী এ জে মোহাম্মাদ আলী বিভিন্ন সাক্ষী জবানবন্দি ও নথিপত্র তুলে ধরে মামলার নথি সৃজন করা হয়েছে বলে অভিযোগ করেন।

তত্ত্বাবধায়ক সরকারের আমলে করা এই দুর্নীতি মামলার তদন্ত করতে গিয়ে দুদকের কর্মকর্তা হারুন অর রশিদ জাল নথি তৈরি করেছেন বলে অভিযোগ করেন খালেদা জিয়ার আইনজীবীরা। তারা বলেন, এই জাল নথির সপক্ষে আদালতে মিথ্যা সাক্ষ্যও দিয়েছেন ৫ জন।

মওদুদ আহমদ বলেন, যেসব নথিপত্র দেয়া হয়েছে সেগুলা বানোয়াট, এগুলো দিয়ে মামলা হতে পারে না। যারা এই জালিয়াতি করেছে, তাদের বিরুদ্ধে মামলা করা প্রয়োজন। আমরা একটি দরখাস্ত জমা দেবো আদালতে।

তবে বিএনপি নেতাদের দাবিকে কৌশল হিসেবে আখ্যা দিয়ে তাদের অভিযোগ অস্বীকার করেছেন দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। তিনি সাংবাদিকদেরকে বলেন, ওনারা একটা কৌশল অবলম্বন করে এই কথাগুলো বলছেন। ওনারা আগে বলতেন কোনো সাক্ষ্যপ্রমাণ নেই, নথি নেই, এখন বলছেন নথি আছে, তবে এগুলো সৃজন করা হয়েছে।

মামলাটিতে ৭ দিনের যুক্তিতর্ক শুনানির ৬ দিনই বক্তব্য দেন খালেদা জিয়ার আইনজীবীরা। বৃহস্পতিবার ফের শুনানিতে হাজির হবেন বিএনপি চেয়ারপারসন।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা  / ০৩ জানুয়ারি ২০১৮/ বুধবার / ১৭:০৮

nm Add-583X120-Time-120.Gift_

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.