Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / রোহিঙ্গাদের প্রত্যাবসনে দ্বিপাক্ষিক চুক্তির উপর আস্থা রাখা সম্ভব নয় : ডা. জাফরুল্লাহ চৌধুরী
রোহিঙ্গাদের প্রত্যাবসনে দ্বিপাক্ষিক চুক্তির উপর আস্থা রাখা সম্ভব নয় : ডা. জাফরুল্লাহ চৌধুরী

রোহিঙ্গাদের প্রত্যাবসনে দ্বিপাক্ষিক চুক্তির উপর আস্থা রাখা সম্ভব নয় : ডা. জাফরুল্লাহ চৌধুরী

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : রোহিঙ্গা প্রত্যাবসনে শুধুমাত্র দ্বিপাক্ষিক চুক্তির উপর আস্থা রাখা সম্ভব নয়, এর জন্য কুটনৈতিক তৎপরতা আরো বৃদ্ধি করা উচিত বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, ভারত এবং চিনকে আমরা বাংলাদেশের সবচেয়ে কাছের বন্ধু বলে জানি। কিন্তু দূর্ভাগ্য হলো আজকের এই রোহিঙ্গা সংকট সমাধানে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে ভারত এবং চিন।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে “রোহিঙ্গা হত্যা-নির্যাতন বন্ধ এবং রোহিঙ্গাদের মিয়ানমারের নাগরিকত্ব দিয়ে দ্রুত ফিরিয়ে নেওয়ার দাবিতে’’ আদর্শ নাগরিক আন্দোলন-Ideal Citizen Movement কর্তৃক পূর্ব ঘোষিত লং মার্চ পূর্ব সমাবেশে সংহতি প্রকাশ করে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভারত এবং চিনকে মানবতার পক্ষে দাড় করানোর জন্য বাংলাদেশের কুটনৈতিক তৎপরতা আরো জোরদার করা উচিত। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রয়োজনে চিন, ভারত সফর করা উচিত। কারণ চিন এবং ভারতের নিরব সমর্থনের কারণেই মিয়ানমারের সামরিক জেনারেলরা বিশ^ জনমত উপেক্ষা করার দু:সাহস দেখাচ্ছে।

আদর্শ নাগরিক আন্দোলনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান-এর সভাপতিত্বে এরং সাধারণ সম্পাদক এডভোকেট মো. আল-আমিন-এর সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মঞ্জুর হোসেন ঈাসা, আদর্শ নাগরিক আন্দোলনের সহ-সভাপতি লিয়াকত আলী, এস.এম আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহনূর ইসলাম শাহীন, এস.এম কামালউদ্দিন ইসমাইল, অর্থ সম্পাদক আবু, সাঈদ পাটোয়ারী, হাসান আল মামুন, জিয়াউল হক প্রমুখ।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ২৩ ডিসেম্বর ২০১৭ / শনিবার/ ১৩:০৭

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.