Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / বিভাগীয় / ঢাকা বিভাগ / ঢাকা / এম কে আনোয়ারের মৃত্যুতে ঢাকা মহানগর জাগপা ছাত্রলীগের শোক
এম কে আনোয়ারের মৃত্যুতে ঢাকা মহানগর জাগপা ছাত্রলীগের শোক

এম কে আনোয়ারের মৃত্যুতে ঢাকা মহানগর জাগপা ছাত্রলীগের শোক

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : সাবেক মন্ত্রী, সংসদ সদস্য, কেবিনেট সচিব এবং বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও বরেণ্য রাজনীতিবিদ এম কে আনোয়ারের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন ঢাকা মহানগর জাগপা ছাত্রলীগ।

আজ সোমবার (২৩ অক্টোবর) এক শোক বিবৃতিতে জাগপা ছাত্রলীগের সিনিয়র সহ- সভাপতি- মীর আমির হোসেন আমু, সহ সভাপতি- মানিক, সাধারণ সম্পাদক – ফয়সাল হোসেন,ও যুগ্ম সম্পাদক- নুর ইসলাম, শামীম, আসাদুজ্জামান আসাদ, আশিক, সুমন সহ নেতৃবৃন্দ এসব কথা বলেন।

ছাত্র নেতারা বলেন, দেশের বরেণ্য রাজনীতিবিদ এম কে আনোয়ার এর মৃত্যুতে তাঁর পরিবারবর্গের মতো আমরাও গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। আমরা তাঁর আত্মার প্রতি জানাই গভীর শ্রদ্ধা জানাই। নেতৃবৃন্দ বরেন- সজ্জন, মিতবাক, নিয়মনিষ্ঠ, কথা ও কাজে অসাধারণ সামঞ্জস্য ছিল মরহুম এম কে আনোয়ার এর অন্যতম বৈশিষ্ট্য। তাঁর সততা ও নিষ্ঠা ছিল ‌ঈর্ষণীয় উচ্চতায়। সেই কারণেই পেশাগত জীবনে সরকারি সর্বোচ্চ পদে অধিষ্ঠিত থেকেও তিনি তাঁর অমলিন ব্যক্তি-মর্যাদা অক্ষুন্ন রাখতে সক্ষম হয়েছিলেন।

নেতৃবৃন্দ  বলেন, রাজনৈতিক জীবনেও তিনি নিজ আদর্শে অটল থেকে রাজনৈতিক সংগ্রাম ও জনগণের সেবা করে গেছেন। রাজরোষে পড়া সত্ত্বেও তিনি কঠিন সিদ্ধান্ত নিতে দ্বিধা করেননি, তাই বারবার কারাবরণসহ নিপীড়ন-নির্যাতন সহ্য করেও নিষ্ঠা ও সাহসিকতার সাথে অগণতান্ত্রিক সরকারের অসদাচরণের বিরুদ্ধে প্রতিবাদ করে গেছেন। জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি কখনোই কোনো অগণতান্ত্রিক শক্তির কাছে মাথা নত করেননি। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে সবসময় থেকেছেন সামনের কাতারে।

শোক বার্তায় জাগপা ছাত্রলীগ আরো বলেন, নিজ এলাকায় শিক্ষার প্রসার ও জনকল্যাণমূলক কাজেও তাঁর অবদান স্মরণীয়। তাই জনগণের নিকট প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার কারণেই আদর্শনিষ্ঠ এম কে আনোয়ার বারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। জিয়াউর রহমান এর বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনকে বুকে ধারণ করে এম কে আনোয়ার স্বদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার অঙ্গীকারে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। রাজনীতিতে যোগ দিয়ে যখনই গণতন্ত্র বিপদাপন্ন হয়েছে তখনই স্বৈরাচারের কবল থেকে দেশকে গণতন্ত্রের পথে উত্তরণ এবং গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দেশের উন্নয়নের জন্য এম কে আনোয়ার এর গৌরবময় অবদান দেশবাসী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। তাঁর মৃত্যু জাতীয়তাবাদী শক্তির জন্য মর্মস্পর্শী। দেশবাসী ও দলের জন্য অপূরণীয় ক্ষতি। আমি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, গুণগ্রাহী, সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ২৪ অক্টোবর ২০১৭ /মঙ্গলবার/ ১৮:৪৫

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.