Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / প্যারিসে কমিউনিটি নেতৃবৃন্দের সম্মানে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত
প্যারিসে কমিউনিটি নেতৃবৃন্দের সম্মানে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্যারিসে কমিউনিটি নেতৃবৃন্দের সম্মানে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

মোহাম্মদ মাহবুব হোসাইন,সবুজবাংলা২৪ডটকম (প্যারিস,ফ্রান্স) : গতকাল শুক্রবার সন্ধ্যায় ফ্রান্সের রাজধানী প্যারিসের গার্দুনর্ডস্থ রয়েল ক্যাফেতে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

ফ্রান্স বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক জনপ্রিয় টিভি চ্যানেল বাংলা ভিশন এর ইউরোপ প্রতিনিধি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে ও সদস্য সচিব এস এ টিভির ফ্রান্স প্রতিনিধি আব্দুল মালেক হিমুর পরিচালনায় ইফতার পূর্ব উন্মুক্ত আলোচনা সভায় বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রবীণ ও নবীন নেতৃবৃন্দের অংশগ্রহণে অনুস্ঠানটি প্রানবন্ত হয়ে ওঠে।

এসময় উপস্থিত ছিলেন কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে যথাক্রমে নাজিম উদ্দীন আহমেদ , কাজী এনায়েত উল্লাহ ইনু, ড. আব্দুল মালেক ফরাজী, এম এ কাশেম, আবুল কাশেম, মহসিন উদ্দীন লিটন চৌধুরী ,এভভোকেট কাজী আব্দুল্লাহ আল মামুন, মিজানুর রহমান চৌধুরী মিন্টু, এম এ তাহের, আব্দুল মান্নান আজাদ, আশরাফুল ইসলাম , শরীফ আল মোমিন, টি এম রেজা , ড. আবু সায়ীদ জামাল ,বাংলাদেশ দুতবাসের কর্মকর্তা আবুল হোসেন, শরীফ আহমেদ সৈকত, শামীমা আক্তার রুবী, রেদোয়ান জুয়েল, মিশেল সুমন, সুব্রত ভট্রাচার্য্য, ফয়সাল উদ্দীন ও কৃষক আব্দুল কাইউম সরকার । ফ্রান্স বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোহাম্মদ মাহবুব হোসাইন, দেবেস বড়ুয়া, অধ্যাপক অপু আলম , মুহাম্মদ নুরুল ইসলাম ,কাজী হাবিবুর রহমান , দেলোয়ার হোসেন সেলিম, ফরিদ আহমেদ রনি, আরিফুজ্জামান ইমন, সুনন্দ বড়ুয়া ও মিজানুর রহমান প্রমূখ ।

কমিউনিটির একটি সার্বজনীন সংগঠন ও বাংলাদেশ হাউস প্রতিষ্ঠার প্রশ্নে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের সিনিয়র সদস্য মোহাম্মদ মাহবুব হোসাইন এর একটি প্রস্তাবকে কেন্দ্র করে কমিউনিটির নেতৃবৃন্দ বলেন, আশির দশকের শুরুতে আমাদের মধ্যে যে সৌহাদ্র্যপূর্ন সম্পর্ক ছিল আজকের অনুস্ঠান তা আমাদের মনে করিয়ে দিয়েছে।

তারা বলেন, সকল রাজনৈতিক ভেদাভেদ ভুলে ভবিষ্যত প্রজন্মের কল্যাণে বাংলাদেশী কমিউনিটির একটি সার্বজনীন সংগঠন ও বাংলাদেশ হাউস প্রতিষ্ঠা আজ সময়ের দাবী। এ বিষয়ে ফ্রান্সে বসবাসরত কমিউনিটির প্রবীণ নেতৃবৃন্দ তাদের মূল্যবান মতামত ব্যাক্ত করেন। তারা এ সংগঠন প্রতিষ্ঠার বিষয়ে সবাইকে উদার ও নিরপেক্ষ ভুমিকা পালনের ক্ষেত্রে ঐক্যমত পোষন করেন। তারা এ ক্ষেত্রে বাংলাদেশ দুতাবাসের মাননীয় রাষ্ট্র দুতের সম্পৃক্ততা কামনা করেন।

ইফতার মাহফিলটি এক সময় ফ্রান্সে বাংলাদেশীদের মিলন মেলায় পরিনত হয়। সার্বজনীন সংগঠন ও বাংলাদেশ হাউস প্রতিষ্ঠা বিষয়ে আগামী ২৪ সেপ্টেম্বর ২০১৭ কমিউনিটর সবর্স্তরের প্রতিনিধদের নিয়ে একটি ফলোআপ অনুষ্ঠান কারার সিদ্ধান্ত হয়।

এর আগে ফ্রান্স বাংলা প্রেসক্লাবের এক সভায় র্সবসম্মতিক্রমে বর্তমান আহ্বায়ক কমিটির মেয়াদ তিন মাসের জন্য বর্ধিত করা হয়।

সবুজবাংলা২৪ডটকম/ফ্রান্স/প্যারিস প্রতিনিধি/ ১১ জুন ২০১৭ /রবিবার/ ২০: ১৫

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.