Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / বিভাগীয় / চট্রগ্রাম বিভাগ / ‘মোরা’র আঘাতে লন্ডভন্ড সেন্টমার্টিন
‘মোরা’র আঘাতে লন্ডভন্ড সেন্টমার্টিন

‘মোরা’র আঘাতে লন্ডভন্ড সেন্টমার্টিন

চট্টগ্রাম প্রতিনিধি , সবুজবাংলা২৪ডটকম ( চট্টগ্রাম) : ঘূর্ণিঝড় ‘মোরা’ আজ (মঙ্গলবার) খুব ভোরে কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিন সমুদ্র উপকূলে আঘাত হানতে শুরু করেছে। ঝড়ে সেন্টমার্টিনের বেশ কিছু বাড়িঘর বিধ্বস্ত হয়েছে বলে স্থানীয় একজন ইউপি সদস্য জানিয়েছেন। বহু গাছপালা বিধ্বস্ত হয়েছে। হালকা বৃষ্টিসহ এসব এলাকায় প্রচণ্ড বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক আজ ভোর পাঁচটার দিকে গণ-মাধ্যমকে বলেন, ভোর চারটার দিকে ঘূর্ণিঝড় ‘মোরা’ টেকনাফ ও সেন্টমার্টিন এলাকা অতিক্রম করতে শুরু করেছে। এসব এলাকায় এখন বাতাসের গতিবেগ ঘণ্টায় ১১০ কিলোমিটার এর মত। স্থানীয় লোকজনের বরাত দিয়ে তিনি আরও বলেন যে, ১৯৯১ ও ১৯৯৪ সালে আঘাত হানা ঝড়ের চেয়ে এবারের ঝড়ে বাতাসের গতিবেগ কিছুটা বেশি বলে মনে হচ্ছে।

সেন্টমার্টিন দ্বীপের ইউপি সদস্য হাবিবুর রহমান খান বলেন, ঘূর্ণিঝড়ের আঘাতে ভোর চারটার পর থেকে সেন্টমার্টিন লন্ডভন্ড হতে শুরু করে। সকাল ছয়টা নাগাদ সেন্টমার্টিনের কাঁচা ও আধাপাকা সহ প্রায় দুই শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে তিনি জানতে পেরেছেন। বেশির ভাগ ঘরের চাল উড়ে গেছে। এ ছাড়া বহু গাছপালা বিধ্বস্ত হয়েছে। যারা আশ্রয়কেন্দ্র ও হোটেলসহ বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছেন, তাঁরা সবাই খুব আতঙ্কের মধ্যে আছেন। তাঁরা বলেন, এর আগে কখনো এমন ভয়াবহ গতিবেগের ঝড় দেখেননি।

শাহপরীর দ্বীপের বাসিন্দা মো. আইয়ুব (৪০) বলেন, ‘বাতাসের গতিবেগ খুবই বেশি; এখন ভাটা চলছে। সকাল সাতটা সাড়ে সাত’টার দিকে জোয়ার শুরু হলে একমাত্র আল্লাহই জানেন কী হবে।’

সবুজবাংলা২৪ডটকম/ চট্টগ্রাম/৩০ মে ২০১৭ /মঙ্গলবার/০৮: ০৫

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.