Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / আইন-আদালত / কয়লাখনি দুর্নীতি মামলা: খালেদা জিয়ার আবেদন খারিজ
কয়লাখনি দুর্নীতি মামলা: খালেদা জিয়ার আবেদন খারিজ

কয়লাখনি দুর্নীতি মামলা: খালেদা জিয়ার আবেদন খারিজ

আদালত প্রতিবেদক, সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে বড়পুকরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে করা আপিল খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

২৮ মে রোববার সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট বেঞ্চ খালেদার আপিল আবেদন খারিজ করে মামলা চালিয়ে নেওয়ার রায় দেন।

এরআগে এই মামলায় খালাস চেয়ে আপিল আবেদন করেছিলেন খালেদা জিয়া। গত ২২ মে আপিলের শুনানি শেষে রোববার রায় ঘোষণার দিন ধার্য করেছিলেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া এবং তার মন্ত্রিসভার ১০ সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা দায়ের করা হয়।

চীনা প্রতিষ্ঠান কনসোর্টিয়াম অব চায়না ন্যাশনাল মেশিনারিজ ইম্পোর্ট অ্যান্ড এক্সপোর্ট কর্পোরেশনের (সিএমসি) সঙ্গে বড়পুকুরিয়া কয়লা খনির উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ চুক্তির মধ্য দিয়ে রাষ্ট্রের প্রায় ১৫৮ কোটি ৭১ লাখ টাকার ক্ষতির অভিযোগ আনা হয় এ মামলায়।

ওই বছর ৫ অক্টোবর ১৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে দুদক। পরে এ মামলার বৈধতা প্রশ্নে রিট করেন তিনি। ওই সময় হাইকোর্ট স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন। পরে দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশে ফের এ মামলা সচল হয়।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা/ ২৮ মে ২০১৭ /রবিবার/ ১০: ০৫

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.