Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / জেলার খবর / অপসারিত গ্রিক মূর্তি পুন:স্থাপন করে মুসলমানদেরকে কলঙ্কিত করা হয়েছে : পীর সাহেব চরমোনাই
অপসারিত গ্রিক মূর্তি পুন:স্থাপন করে মুসলমানদেরকে কলঙ্কিত করা হয়েছে : পীর সাহেব চরমোনাই

অপসারিত গ্রিক মূর্তি পুন:স্থাপন করে মুসলমানদেরকে কলঙ্কিত করা হয়েছে : পীর সাহেব চরমোনাই

সবুজবাংলা২৪ডটকম (বরিশাল) : ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই গ্রিক দেবীর অপসারিত মূর্তি পুনরায় সুপ্রিমকোর্ট অঙ্গনে প্রতিস্থাপন করে মুসলমানদেরকে কলঙ্কিত করা হচ্ছে। ৯২ ভাগ মুসলশানের দেশে গুটিকয়েক বাম-রাম ও নাস্তিকের প্ররোচনায় মূর্তি পুন:স্থাপন করে সরকার মুশরিকদের পক্ষাবলম্বন করেছে। আগামী নির্বাচনে দেশবাসি মূর্তির পক্ষের কোন নেতা ও দলকে বয়কট করবে। তখন বাম-রাম ও নাস্তিকরা সরকারকে বাঁচাতে পারবে না।

পীর সাহেব চরমোনাই বলেন, বৃহত্তর জনগোষ্ঠীর সেন্টিমেন্টকে কোন প্রকার তোয়াক্কা না করে মূর্তি পুন:স্থাপনের সিদ্ধান্ত ঈমানদার জনতা কিছুতেই মেনে নেবে না। প্রয়োজনে জীবন ও রক্ত দিয়ে হলেও গ্রিক মূর্তিসহ সকল মূর্তি অপসারণ করা হবে। অশুভ শক্তির কাছে সরকারের পরাজয় হয়েছে। মূর্তি না সরালে ১৭ রমজান সারাদেশে বিক্ষোভ হবে। সেদিন ঈমানদার জনতা ঈমানী চেতনায় উদ্ধুদ্ধ হয়ে ময়দানে নেমে আসবে। দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের জনমত ও ধর্মীয় মূল্যবোধের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কোন সরকার টিকেনি এ সরকারও টিকবে না। মুসলমানদের সাথে তামাশার জবাব সময়মত দিবে।

পীর সাহেব চরমোনাই মূর্তি বিরোধী ইশা ছাত্র আন্দোলনের শান্তিপূর্ণ ঈমানী মিছিলে পুলিশ হামলা চালিয়ে অত্যন্ত খারাপ দৃস্টান্ত স্থাপন করেছে সরকার। সাহরীর সময় রোজাদার ছাত্র জনতার উপর হামলা আল্লাহ পাক বরদাশত করবে না। তাদের ধ্বংস অনিবার্য। তিনি গ্রেফতারকৃত রোজাদার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

আজ সকালে বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের ১ম দিনের আলোচনায় পীর সাহেব চরমোনাই উপরোক্ত কথা বলেন। এতে পীর সাহেব চরমোনাই ছাড়াও প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতী সৈয়দ ফয়জুল করীম, আল্লামা আইয়ূব আলী আনসারী, মাওলানা মুজিবুর রহমান কালিশ্বরী, মুফতী ইসহাক মু. আবুল খায়ের চেয়ারম্যানসহ চরমোনাই’র খলিফাগণ আলোচনা করেন।

মাহে রমজানের পবিত্রতা রক্ষায় ইসলামী আন্দোলন বাংলাদেশের দেশব্যাপী স্বাগত মিছিল অনুষ্ঠিত

মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবি জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশব্যাপী স্বাগত মিছিল ও র‌্যালীর আয়োজন করেছে। কেন্দ্র ঘোষিক কর্মসুচী অনুযায়ী সারাদেশে শান্তিপূর্ণভাবে এবং কোথায় কোথায় পুলিশের বাধার মধ্যে এই স্বাগত মিছিল অনুষ্ঠিত হয়। সারাদেশে স্বাগত মিছিল পূর্ব সমাবেশগুলোতে নেতৃবৃন্দ বলেন, ৯২ভাগ মুসলমানের দেশে রমজানের পরিবেশ বিঘিœত হলে রোজাদার মুসল্লীগণ ঈমানের তাকিদে রোজার মাসেও আন্দোলন সংগ্রামে নামতে বাধ্য হবে। কাজেই সরকারের উচিত হবে রোজার পরিবেশ রক্ষায় আন্তরিকভাবে কাজ করা।

তারা বলেন, সকল মাসের চেয়ে সম্মানিত মাস মাহে রমজান। এ মাসের যথাযথ মর্যাদা রক্ষার জন্য সর্বস্তরের মুসলমানকে এগিয়ে আসতে হবে। রমজানের পরিবেশ বজায় রাখার জন্য সরকারকে আন্তরিকভাবে কাজ করতে হবে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য নাগালের ভিতরে রাখতে হবে। গরীব, অসহায় ও মেহনতি মানুষ যেন অর্ধাহারে ও অনাহারে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। শ্রমিকের শ্রম কমিয়ে দিয়ে পুরাপুরি মজুরি প্রদান করা সকলের কর্তব্য। পবিত্র রমজান উপলক্ষে সকলকে মারামারি, হিংসা-বিদ্বেষ, পরনিন্দা ও চোগলখোরী ছেড়ে দিয়ে আত্ম সংযম অর্জন করতে হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত যেসব জেলায় বিক্ষোভ হয়েছে সেগুলো হলো- নারায়ণগঞ্জ, নরসিংদী, গাজীপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, শেরপুর, কুমিল্লা জেলা পূর্ব ও পশ্চিম, চাঁদপুর, নোয়াখালী, লক্ষ্মীপুর, চট্টগ্রাম মহানগর, কক্সবাজার, সিলেট, বরিশাল, ভোলা উত্তর ও দক্ষিণ, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠী, বরগুনা, খুলনা, মাগুরা, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, নাটোর, পাবনা, সিরাজগঞ্জ, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী, রংপুর, বগুড়া, পঞ্চগড়, ঠাকুরগাও, জয়পুরহাটসহ দেশের অধিকাংশ জেলায় পুলিশী বাধা উপেক্ষা করে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। ঢাকা মহানগর শুক্রবার ঢাকায় ব্যাপক শো-ডাউনের মাধ্যমে মাহে রমজানকে স্বাগত জানিয়ে মিছিল করে।

সবুজবাংলা২৪ডটকম/ বরিশাল জেলা প্রতিনিধি/ ২৮ মে ২০১৭ /রবিবার/ ১৬: ০৫

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.