Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ইসলাম / মুসলমানদের গণ দাবির কাছে অশুভ শক্তির পরাজয় হয়েছে : পীর সাহেব চরমোনাই
মুসলমানদের গণ দাবির কাছে অশুভ শক্তির পরাজয় হয়েছে : পীর সাহেব চরমোনাই

মুসলমানদের গণ দাবির কাছে অশুভ শক্তির পরাজয় হয়েছে : পীর সাহেব চরমোনাই

নিজস্ব প্রতিবেদক, সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : মুসলমানদের গণ দাবি অনুযায়ী রমজানের আগেই গ্রিক দেবীর মূর্তির অপসারণ করায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সন্তোষ প্রকাশ করে বলেছেন, গণ দাবির কাছে অশুভ শক্তির পরাজয় হয়েছে।

তিনি বলেন, গত ২১ এপ্রিল ইসলামী আন্দোলন বাংলাদেশ গ্রিক দেবির মূর্তি অপসারণের দাবিতে ঢাকায় জাতীয় মহাসমাবেশ করেছিল। সমাবেশ থেকে রমজানের আগেই মূর্তি সরানোর দাবি জানানো হয়। না হলে ১৭ রমজান সারাদেশে বিক্ষোভ কর্মুসচী ঘোষণা করা হয় এবং এরপরও মূর্তি অপসারণ না করলে ঈদের পর সুপ্রিমকোর্ট ঘেরাও কর্মসুচী ঘোষণা করা হবে। দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের জনমত ও ধর্মীয় মূল্যবোধের প্রতি সম্মান দেখিয়ে তাদের দাবি মেনে মূর্তি অপসারণ করায় মুসলমানদের বিজয় হয়েছে।

অসাম্প্রদায়িকতার মানে এই নয় কোনো নির্দিষ্ট জাতির ধর্মাচার অন্যের উপর চাপিয়ে দেয়া। মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে বিশেষ ধর্মের কোনো প্রতিক রাষ্ট্রীয় সর্বোচ্চ বিচারালয়ের সামনে স্থাপন করা অবশ্যই অসাম্প্রদায়িকতার পরিপন্থি ছিল। সুপ্রিম কোর্টের সামনে গ্রিক দেবির মূর্তি স্থাপন সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে আঘাত করেছে। দীর্ঘ আন্দোলন সংগ্রামের পর রমজানের আগেই গ্রিক মূর্তি সরিয়ে সঠিক কাজ করেছেন। কিন্তু আমরা স্পষ্টভাষায় জানিয়ে দিতে চাই মূর্তি অপসারণের পর অন্যত্র স্থাপনের চেষ্টা বরদাশত করা হবে না।

পীর সাহেব চরমোনাই ভবিষ্যতে সংখ্যাগরিষ্ঠ জনমতকে উপেক্ষা করে ধর্মীয় মূল্যবোধের পরিপন্থি কোনো কাজ করা থেকে বিরত থাকার জন্য সকলকে সতর্ক থাকার আহবান জানান।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা/ ২৭ মে ২০১৭ /শনিবার/ ০৬: ৩২

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.