Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / বিভাগীয় / ঢাকা বিভাগ / ঢাকা / জাগপার নতুন নেতৃত্ব : অধ্যাপিকা রেহানা প্রধান সভাপতি, ব্যারিস্টার তাসমিয়া প্রধান ১নং সহ-সভাপতি নির্বাচিত
জাগপার নতুন নেতৃত্ব : অধ্যাপিকা রেহানা প্রধান সভাপতি, ব্যারিস্টার তাসমিয়া প্রধান ১নং সহ-সভাপতি নির্বাচিত

জাগপার নতুন নেতৃত্ব : অধ্যাপিকা রেহানা প্রধান সভাপতি, ব্যারিস্টার তাসমিয়া প্রধান ১নং সহ-সভাপতি নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক, সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা’র কেন্দ্রীয় কমিটিতে নতুন নেতৃত্ব নির্ধারন করা হয়েছে।

গতকাল শুক্রবার [২৬ মে'১৭] সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত বর্ধিত সভায় এই নেতৃত্ব নির্ধারন হয়েছে বলে দলের একাধিক সূত্র এ তথ্য নির্চিত করেছেন।

জাগপার গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি শফিউল আলম প্রধানের ইন্তেকালের কারণে এই শূণ্যপদে দলের ১ নং সহ-সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানকে সভাপতি নির্বাচিত করা হয়েছে। একই সাথে শফিউল আলম প্রধানের রাজনৈতিক সচিব ব্যারিষ্টার তাসমিয়া প্রধানকে দলের ১নং সহ-সভাপতি হিসাবে নির্বাচিত করা হয়।

তবে, সাধারণ সম্পাদক পদে কোন রদবদল হয়নি। বর্তমান সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানই জাগপা সাধারণ সম্পাদক হিসাবে বহাল রয়েছেন।

উল্লেখ্য, গত ২১ মে জাগপা সভাপমি শফিউল আলম প্রধানের মৃত্যুর কারণে পদ শূণ্য হওয়ায় এই নির্বাচন করা হয়। শফিউল আলম প্রধান গত রোববার সকাল ৭টার দিকে রাজধানীর আসাদগেটের নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। প্রধানের পারিবাকির সূত্রে জানা গেছে, মৃত্যুকালে শফিউল আলম প্রধানের বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী রেহানা প্রধান, মেয়ে ব্যারিস্টার তাহমিয়া প্রধান, ছেলে রাশেদ প্রধানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গত রোববার জোহরের নামাজের পর আসাদ গেইটে দলের কার্যালয়ের সামনে শফিউল আলম প্রধানের প্রথম নামাজে জানাজা হয়।দিনাজপুর,ও পঞ্চগড়ে জানাজা শেষে সোমবার বাদ আসর বায়তুল মোকাররম মসজিদে জানাজার পর বিকালে বনানী কবরস্থানে দাফন হয়। শফিউল আলম প্রধান ১৯৫০ সালে পঞ্চগড়ে জন্মগ্রহণ করেন। তার বাবা গমির উদ্দীন প্রধান পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের স্পিকার ছিলেন।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা/ ২৭ মে ২০১৭ /শনিবার/ ০৬: ০৫

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.