Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / জাতীয় / বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেছেন ডোনাল্ড ট্রাম্প
বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেছেন ডোনাল্ড ট্রাম্প

বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেছেন ডোনাল্ড ট্রাম্প

সবুজবাংলা ডেস্ক , সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সৌদি আরবে আরব ইসলামিক আমেরিকান (এআইএ) সম্মেলনে দুই নেতার মধ্যে শুভেচ্ছা বিনিময় হয়। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্টকে ঢাকা সফরের আমন্ত্রণ জানান।
জবাবে ডোনাল্ড ট্রাম্প সফরের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর সফরসঙ্গী পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক। এ সময় সেখানে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল হক, উপ প্রেস সচিব মো. নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে চারদিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলনে যোগ দিয়েছেন। এতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ৫৬ আরব ও মুসলিম দেশের নেতারা যোগ দিয়েছেন। শেখ হাসিনা ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে এবারই প্রথম সাক্ষাত হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর ডোনাল্ড ট্রাম্পের এটাই প্রথম বিদেশ সফর।

স্থানীয় সময় রোববার সম্মেলন শেষে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বলেন, “দুই নেতার মধ্যে শুভেচ্ছা বিনিময় হয়েছে, কথা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মার্কিন প্রেসিডেন্টকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। মার্কিন প্রেসিডেন্ট তা গ্রহণ করে বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেছেন।”
এ দিন ট্রাম্প রিয়াদে ইসলামবিষয়ক এক বক্তব্য দেন। বক্তৃতায় ইসলাম ও সন্ত্রাসবাদের বিভিন্ন দিক তুলে ধরেন ট্রাম্প। তিনি বলেন, “যুদ্ধটা বিভিন্ন বিশ্বাস, দল বা সভ্যতার মধ্যে নয়। এটা ওইসব নিষ্ঠুর সন্ত্রাসীদের সঙ্গে যুদ্ধ, যারা মানুষের জীবন কেড়ে নেয়। এ ছাড়া তাদের রক্ষা করতে যাওয়া মানুষদের জীবনও কেড়ে নেয়, তারা যে ধর্মেরই হোক না কেন।”

সম্মেলনে শেখ হাসিনার সঙ্গে তাজাকিস্তানের প্রেসিডেন্ট ইমোমালি রাহমনের শুভেচ্ছা বিনিময় ও কথা হয়েছে। দুই নেতাই পরষ্পরকে সফরের আমন্ত্রণ জানিয়েছেন বলেও জানান পররাষ্ট্র সচিব। -সংবাদমাধ্যম

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা/ ২২ মে ২০১৭ /সোমবার/ ১১: ১০

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.