Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / প্রচ্ছদ / দলে কাউকে নিতে কেন্দ্রের অনুমতি লাগবে : ওবায়দুল কাদের
দলে কাউকে নিতে কেন্দ্রের অনুমতি লাগবে : ওবায়দুল কাদের

দলে কাউকে নিতে কেন্দ্রের অনুমতি লাগবে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : অন্য কোনো দল থেকে আওয়ামী লীগে যোগদানের ক্ষেত্রে কেন্দ্রের অনুমতি নিতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, “অন্য কোনো দল থেকে আওয়ামী লীগে যোগ দিতে হলে কেন্দ্রের পূর্ব অনুমতি নিতে হবে। অনুমতি ছাড়া কোনো যোগদান স্বীকৃত হবে না। সাম্প্রদায়িক অপশক্তি আওয়ামী লীগে যোগদান করতে পারবে না।”

সোমবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষে এ কথা জানান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এ সশয় ওবায়দুল কাদের বলেন, “দলভারী করার জন্য সাম্প্রদায়িক অপশক্তিকে দলে ভিড়ানোর অপচেষ্টা করা থেকে সবাইকে বিরত থাকতে হবে। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আমাদের সিদ্ধান্ত এটা।”

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “সদস্য নবায়ন হবে। যারা এরই মধ্যে দলে প্রবেশ করেছেন, কিন্তু এখনো সদস্য হয়নি, নতুন করে সদস্য হলে সেখানে যাচাই-বাচাই হবে। সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকরা সংশ্লিষ্ট এলাকা মনিটর করবেন।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের কোনো নেতা এলাকায় গিয়ে নিজেকে ওই এলাকার দলের প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা দিয়ে বিভ্রান্ত সৃষ্টি করবেন না। অথবা আমাদের যে আসনগুলোতে ভালো প্রার্থী রয়েছে সেখানে অহেতুক কেউ যাতে সমস্যার সৃষ্টি করতে না পারে এবং নির্বাচনকে সামনে রেখে দলের মধ্যে বিভেদ সৃষ্টি না হয়- সেই ব্যাপারে সবাইকে সর্তক দৃষ্টি রাখতে হবে।”

ওবায়দুল কাদের বলেন, “আমাদের টাগের্ট দুটি। একটি হলো আগামী জাতীয় সংসদ নির্বাচন, অন্যটি হলো প্রধানমন্ত্রীর স্বপ্নের ভিশন-২০২১ বাস্তবায়ন করে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করা।”

ওবায়দুল কাদের আরো বলেন, “গতকাল দেখলাম বিএনপির চেয়ারপারসর খালেদা জিয়া টুইট করেছেন। সেখানে তিনি বলেছেন, অপরাজনীতির বিদায় করতে চান। আমি বলবো, দেশে অপরাজনীতি শুরু করেছেন আপনারা। বাংলাদেশে যত অপরাজনীতি হয়েছে সব বিএনপিই করেছে। আমি বিনয়ের সঙ্গে বলতে চাই, অপরাজনীতি নিয়ে আপনার (খালেদা) কণ্ঠে বড় বড় সুন্দর কথা মানায় কি?”

আসন্ন রজমান মাসে দেশে নিরবচ্ছন্ন বিদ্যুৎ, পানি, গ্যাস ও নিত্যপণ্য মানুষেরে ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রী ও মন্ত্রণালয়কে অনুরোধ জানান ওবায়দুল কাদের।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন সম্পাদকমণ্ডলীর সদস্য মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, বি এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, আফজাল হোসেন, অসীম কুমার উকিল, সুজিত রায় নন্দী, আব্দুস সবুর, বিপ্লব বড়ুয়া প্রমুখ।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা/ ২২ মে ২০১৭ /সোমবার/ ১৫: ৫০

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.