Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / জাতীয় / ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু পরবর্তী ঘটনা দুঃখজনক: মোহাম্মদ নাসিম
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু পরবর্তী ঘটনা দুঃখজনক:  মোহাম্মদ নাসিম

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু পরবর্তী ঘটনা দুঃখজনক: মোহাম্মদ নাসিম

নিজস্ব প্রতিবেদক, সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মৃত্যু পরবর্তী ঘটনাকে অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক, বলে অভিহিত করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

১৯ মে শুক্রবার এক বিবৃতিতে তিনি ওই ছাত্রীর অকাল মৃত্যুতে গভীর দুঃখ প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সহানুভূতি জানিয়েছেন।

বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ ধরনের অকালমৃত্যুর শোক মেনে নেওয়া খুবই দুরূহ। তবে রোগীর মৃত্যুর জন্য ভুল চিকিৎসার অভিযোগ তুলে ডাক্তার লাঞ্ছনা বা হাসপাতাল ভাঙচুরের মতো পরিস্থিতি মোটেও কাম্য নয়।

হাসপাতালে রোগীর চিকিৎসায় ভুল বা অবহেলার অভিযোগ থাকলে সংক্ষুব্ধ ব্যক্তি বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) বরাবর অভিযোগ দায়ের করতে পারেন, জানিয়ে মন্ত্রী বলেন, ‘চিকিৎসকদের বিরুদ্ধে আনীত যেকোনও অভিযোগ তদন্ত করার দায়িত্ব ও পূর্ণক্ষমতা বিএমডিসির উপর অর্পিত হয়েছে।’

সেন্ট্রাল হাসপাতালের ঘটনায় সংক্ষুব্ধ স্বজনদেরকে বিএমডিসি বরাবর অভিযোগ করার অনুরোধ করে তিনি বলেন, বিএমডিসি স্বাধীন অবস্থান থেকে নিরপেক্ষ তদন্ত করে অভিযোগের প্রমাণ পেলে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। তাই ভুল চিকিৎসার অভিযোগকে কেন্দ্র করে আইন নিজের হাতে তুলে না নেওয়ার জন্য মন্ত্রী সবার প্রতি আহ্বান জানান।
সবুজবাংলা২৪ডটকম/ ঠাকুরগাঁও/ ১৯ মে ২০১৭ /শুক্রবার/ ২০: ১০

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.