Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / আইনের উর্ধ্বে কেউ নয়: স্বরাষ্ট্রমন্ত্রী
আইনের উর্ধ্বে কেউ নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

আইনের উর্ধ্বে কেউ নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রভাবশালী বলে বাংলাদেশে কেউ নেই। যে অন্যায় করবে, তাকে আইনের আওতায় আসতেই হবে। অন্যায়কারী সমাজপতি বা রাজনীতিক যে-ই হোক না কেন, আইনের উর্ধ্বে কেউ নয়।

বুধবার বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের ‘জাতীয় সম্মেলন ২০১৭’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ সম্মেলনের আয়োজন করা হয়।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১০ বছর আগের পুলিশ বাহিনী আর আজকের শেখ হাসিনার আমলের পুলিশ বাহিনী এক নয়। তারা এখন অনেক দক্ষ, অনেক পরিণত।
শেখ হাসিনার পুলিশ বাহিনী জীবনবাজি রেখে দায়িত্ব পালন করছে। হলি আর্টিজান, শোলাকিয়া ও সিলেটে এর প্রমাণ তারা দিয়েছে। পুলিশ বাহিনী জনগণের আস্থা অর্জনেও সক্ষম হয়েছে।

মন্ত্রী বলেন, বনানীর ঘটনা নিয়ে গোয়েন্দা পুলিশের তৎপরতা অব্যাহত আছে এবং তারা ইতিমধ্যে অনেককেই গ্রেফতার হয়েছে। যারা এখনও পলাতক আছে, শিগগিরই তাদেরও গেফতার করা হবে।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ নেতা যদি সেদিন দেশে না আসতেন, তাহলে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে যেতে পারতো না। এ দেশে বঙ্গবন্ধুর হত্যার বিচার ও যুদ্ধাপরাধীদের বিচারও হতো না।
এমনকি বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ ও ঘরে ঘরে বিদ্যুৎ যেতো না।

তিনি বলেন, মাথাপিছু আয় ১৬০৫ ডলার এবং প্রবৃদ্ধি ৭ দশমিক ৫ ডিজিটও অতিক্রম করতো না। জাতির পিতার মতো শেখ হাসিনারও ভিশন বা লক্ষ্য ছিল বলেই দেশের এ উন্নয়ন সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী দেশের মানুষকে দারিদ্রমুক্ত করতে ২০০৮ সালেই ভিশন ২০২১ ও ২০১৪ সালে ভিশন ২০৪১ ঘোষণা করেছেন।

শেখ হাসিনার ভিশন ২০২১ যে বাস্তবায়নের দ্বার প্রান্তে, সে স্বীকৃতি ইতিমধ্যে বিশ্ব সম্প্রদায় দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের নেতার ভিশনের সাফল্যের স্বীকৃতি এখন বিএনপি নেতা বেগম জিয়াও দিলেন। তাই তিনিও শেখ হাসিনার দেখাদেখি এখন ভিশন ২০৩০ ঘোষণা দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ। কারণ, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে শিক্ষা নিয়ে ধ্বংসের রাজনীতি ছেড়ে উন্নয়নের রাজনীতির পথে এসেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মো: নজরুল ইসলাম এমপি, মো: হাছান ইমাম (সোহেল হাজারী) এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. আব্দুস সোবহান গোলাপ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার ও বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের সাধালণ সম্পাদক মো: শামসুর রহমান।

সভাপতিত্ব করেন আয়োজক পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা এ কে এম আব্দুল মোতালেব

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা/ ১৭ মে ২০১৭ /বুধবার/ ১৯: ৩৫

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.