Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / আজ-কাল / ফারাক্কা লংমার্চ ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে প্রথম প্রতিবাদ : বাংলাদেশ ন্যাপ
ফারাক্কা লংমার্চ ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে প্রথম প্রতিবাদ : বাংলাদেশ ন্যাপ

ফারাক্কা লংমার্চ ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে প্রথম প্রতিবাদ : বাংলাদেশ ন্যাপ

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : আজ ১৬ মে ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ দিবস। যথাযোগ্য মর্যাদায় এই ফারাক্কা লংমার্চ দিবসটি পালনের আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ ছিল ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে প্রথম প্রতিবাদ।

সোমবার ফারাক্কা লংমার্চ দিবস উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে নেতৃদ্বয় বলেন, ভারত মূলত দুটি উদ্দেশ্যে পানি আগ্রাসন অব্যাহত রেখেছে। এর একটি হচ্ছে রাজনৈতিক কারনে পানিকে ব্যবহার করা আর রাষ্ট্র হিসাবে বাংলাদেশকে ব্যর্থ ও পঙ্গু রাষ্ট্রে পরিনত করা। ভারতের পানি আগ্রাসনের বিরুদ্ধে মওলানা ভাসানীর মতো নেতৃত্ব তৈরী করতে হবে।

তারা বলেন, ভারত যা বলে তা করে না, যা করে তা বলে না। আওয়ামী-বাকশালী চক্র ভারতের সাথে যতগুলো চুক্তি করেছে সবগুলো জাতীয় স্বার্থ বিরোধী। বর্তমান সরকার সাম্রাজ্যবাদী ও স¤প্রসারনবাদী শক্তির সহায়তার ক্ষমতায় টিকে থাকতে চায়। তাদের শেষ রক্ষা হবে না, হতে পারে না।

ভারতীয় তাবেদার বর্তমান সরকার সরকার দেশকে একটি কারাগারে পরিণত করে রেখেছে এমন অভিযোগ করে নেতৃদ্বয় বলেন, সরকার জানে নিরপেক্ষ নির্বাচন দিলে তারা ক্ষমতায় আসতে পারবে না। তারা ক্ষমতায় থাকার জন্য তারা হামলা-মামলা, গুম-খুন করে যাচ্ছে।

ফারাক্কা লংমার্চ স্মরণে বাংলাদেশ ন্যাপ’এর কর্মসূচী :
ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ২ দিন ব্যাপী কর্মসূচীর আয়োচন করেছে।

আজ ১৬ মে সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গঙ্গা-তিস্তাসহ অভিন্ন ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যা আদায়ের দাবীতে বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগরীর উদ্দ্যোগে মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হবে। একই সাথে সকল জেলা কমিটি আলোচনা সভার আয়োজন করেছে।

২২ মে মঙ্গলবার বাংলাদেশ ন্যাপ কেন্দ্রীয় কমিটির উদ্দ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ১৬ মে ২০১৭ / মঙ্গলবার/ ০৬:১৭

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.