Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর নতুন কমিটি গঠন: আমীর মাওলানা হোসাইন আকন্দ, সাধারন সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান
খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর নতুন কমিটি গঠন: আমীর মাওলানা হোসাইন আকন্দ, সাধারন সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান

খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর নতুন কমিটি গঠন: আমীর মাওলানা হোসাইন আকন্দ, সাধারন সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : খেলাফত আন্দোলন ঢাকা মহানগরী প্রতিনিধি সম্মেলনে নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে মহানগরীর আমীর মাওলানা মুহাম্মদ হোসাইন আকন্দ ও সাধারন সম্পাদক মাওলানা মুফতি মাহমুদুল হাসানকে নির্বাচিত করা হয়।

সোমবার, রাজধানী ঢাকার ৫৪, পুরানা পল্টনস্থ ভোজন রেস্তরায় হযরত হাফেজ্জী হুজুর (রঃ) এর প্রতিষ্ঠিত বাংলাদেশ খেলাফত আন্দোলনের ঢাকা মহানগরীর প্রতিনিধি সম্মেলন মাওলানা মুহাম্মদ হোসাইন আকন্দ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের আমীর, আমীরে শরীয়ত হযরত মাওলানা মোহাম্মদ জাফরুল্লাহ খান, কেন্দ্রীয় নেতা আলহাজ্ব হযরত মাওলানা আবুল কাসেম কাসেমী আলহাজ্ব মোহাম্মদ আজম খান, আলহাজ্ব হযরত মাওলানা বজলুর রহমান জেহাদী, শাহ মাহবুব উল্লাহ, পীর সাহেব, আলহাজ্ব হাফেজ জানে আলম, আলহাজ্ব আলী মকসুদ মামুন খান, হাফেজ মাওলানা রিদওয়ান উল্লাহ সহ অতিথি হিসেবে বক্তব্য দেন সর্ব জনাব এ্যাডঃ নুরুল ইসলাম, গোলাম মোস্তফা ও মোস্তফা আনোয়ার খান প্রমুখ।

সম্মেলনে আগামী ২ বছরের জন্য সংগঠনের ঢাকা মহানগর কমিটির আমীর হিসেবে হযরত মাওলানা মুহাম্মদ হোসাইন আকন্দ ও মাওলানা মুফতি মাহমুদুল হাসান কে সাধারন সম্পাদক করে মোট ২৫ সদস্যের ঢাকা মহানগর কমিটি ঘোষনা করা হয়।

সম্মেলনে প্রধান অতিথির ভাষনে দলের আমীর আমীরে শরীয়ত হযরত মাওলানা মোহাম্মদ জাফরুল্লাহ খান বলেন, পুঁজিবাদী অর্থনীতি ও বস্তুবাদী শিক্ষা-দীক্ষার কারনে দেশে দূর্নীতি, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাজনীতিতে মারাত্মক সামাজিক সমস্যা প্রকট হয়ে উঠেছে। এ অবস্থার উত্তরনে রাজনীতি অর্থনীতি ও শিক্ষা সহ জীবনের সকল স্তরে দ্বীন ইসলামের সহি শিক্ষা-দীক্ষার ব্যাপক চর্চ্চা করতে হবে।

তিনি বলেন, জঙ্গি দমনে শুধু তাদের হত্যা ও জেল দিলেই স্থায়ী সমাধান হবে না। জঙ্গি যেন আর সৃষ্টি হতে না পারে সে জন্য জঙ্গি দমনের লক্ষ্যে আলেম-উলামা এবং শিক্ষক ও সমাজসেবীদের সমন্বয়ে মটিভেশন প্রোগ্রাম চালু করতে হবে। তিনি আরও বলেন, সর্ব ধর্মই রাষ্ট্রের। জনগনের জানমাল, ইজ্জতের মত ধর্ম-কর্মের স্বাধীনতা, নিরাপত্তা রক্ষা করা একটি কল্যান রাষ্ট্রের প্রধান দায়িত্ব। তাই রাষ্ট্রের কোন ধর্ম নাই এ কথা ঠিক নয়। আলো চলে গেলে যেমন অন্ধকার নেমে আসে তদরূপ ধর্ম না থাকলে অধর্ম চেপে বসে। তিনি নামাজের জায়গা জাতীয় ঈদগার সম্মুখে হাইকোর্ট প্রাঙ্গনে স্থাপিত মূর্তিটি আগামী রমজান আসার পূর্বেই অপসারনের আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে নব-নির্বাচিত মহানগরীর আমীর মাওলানা মুহাম্মদ হোসাইন আকন্দ বলেন, মহান বুর্জগ আমীরে শরীয়ত হযরত মাওলানা মোহাম্মদুল্লাহ হাফেজ্জী হুজুরের স্বপ্ন স্বাদ বাংলাদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার লক্ষ্য বাস্তবায়নে খেলাফত আন্দোলন ঢাকা মহানগরী বিপুল উদ্দমে কাজ করে যাবে- ইনশাআল্লাহ।

সবুজবাংলা২৪ডটকম/ঢাকা / ১৬ মে ২০১৭ / মঙ্গলবার/ ০০:৩৭

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.