Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / বিভাগীয় / ঢাকা বিভাগ / ঢাকা / খালেদা জিয়ার ‘ভিশন-২০৩০’ -তে মিডিয়া ও মত প্রকাশের স্বাধীনতা সর্ম্পকে যা আছে-
খালেদা জিয়ার ‘ভিশন-২০৩০’ -তে মিডিয়া ও মত প্রকাশের স্বাধীনতা সর্ম্পকে যা আছে-

খালেদা জিয়ার ‘ভিশন-২০৩০’ -তে মিডিয়া ও মত প্রকাশের স্বাধীনতা সর্ম্পকে যা আছে-

নিজস্ব প্রতিবেদক, সবুজবাংলা২৪ডটকম (ঢাকা)  : খালেদা জিয়ার তথা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ‘ভিশন-২০৩০’ (ভিশন টুয়েন্টি-থার্টি) -তে মিডিয়া ও মত প্রকাশের স্বাধীনতা সর্ম্পকে যা বলা আছে-

১১০. বিএনপি বস্তুনিষ্ঠ সমালোচনাকে সব সময় স্বাগত জানায়। সাংবাদিকদের পেশাগত স্বাধীনতা নিশ্চিত করা এবং গঠনমূলক ও বস্তুনিষ্ঠ সমালোচকের নিরাপত্তা দেওয়া রাষ্ট্রের দায়িত্ব। সে দায়িত্ব পালনে বিএনপি সর্বদা স্বচেষ্ট থাকবে।

১১১. তথ্য প্রযুক্তি আইনের বিতর্কিত ৫৭ ধারা বাতিল করা হবে।

১১২. প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার জন্য মুক্ত চিন্তা ও গণতান্ত্রিক চেতনার সাথে সংগতিপূর্ণ একটি নীতিমালা থাকা দরকার। বিএনপি সুপ্রিম কোর্টের একজন সাবেক বিচারপতির নেতৃত্বে এবং বিশিষ্ট শিক্ষাবিদ, বিশিষ্ট নাগরিক, আইটি বিশেষজ্ঞ ও অভিজ্ঞ সাংবাদিক সমন্বয়ে একটি কমিশন গঠন করবে। কমিশনের প্রতিবেদনের ভিত্তিতে ইলেকট্রনিক, প্রিন্ট ও অন-লাইন মিডিয়ার জন্য সকলের কাছে গ্রহণযোগ্য নীতিমালা প্রণয়ন করা হবে।

১১৩. বিএনপি সৎ সাংবাদিকতার পরিবেশ পুনরুদ্ধার করবে এবং চাঞ্চল্যকর সাগর-রুনি হত্যাসহ সকল সাংবাদিক হত্যার বিচার নিশ্চিত করবে। সাংবাদিকদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যে রুজুকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করা হবে।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা/ ১৪ মে ২০১৭ /রবিবার/০৮: ১০

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.