Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
প্রচ্ছদ / ছবি ঘর / যুক্তরাজ্য প্রবাসী খুলনা বিভাগবাসীর ঈদ পূনর্মিলনী
যুক্তরাজ্য প্রবাসী খুলনা বিভাগবাসীর ঈদ পূনর্মিলনী

যুক্তরাজ্য প্রবাসী খুলনা বিভাগবাসীর ঈদ পূনর্মিলনী

যুক্তরাজ্য প্রতিনিধি,সবুজবাংলা২৪ডটকম (যুক্তরাজ্য) : যুক্তরাজ্যে বসবাসরত শত শত খুলনা বিভাগ বাসীর আনন্দমুখর উপস্থিতিতে গত ১৭ই জুলাই আয়োজিত হয়ে গেল এক ঈদ পূনর্মীলনি। পূর্ব লন্ডনের সোনারগাঁও রেস্টুরেন্টে এই জাকজমকপুর্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । “আমরা খুলনা বিভাগবাসী’’ এর ব্যানারে আলোচনা সভা , সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতি ভোজ এর মাধ্যমে অনুষ্ঠানটি হয়ে ওঠে এক আনন্দমূখর মিলনমেলায় , নিজেদের যেন নতুন করে চেনার এক আবেগময় পরিস্থিতি তৈরি হয় সেখানে।

সন্ধ্যা ৬টায় শুরু হওয়া অনুষ্ঠানটি অ্যাডভোকেট মুহাম্মাদ মহিব্বুল্লাহ , ব্যারিস্টার সৈয়দ ইমরুল হাসান , অ্যাডভোকেট জি এম আমিনুর রহমান এর সার্বিক পরিচালনায় ,আইনজীবী মোঃ ডলার বিশ্বাস , এস এম শিপার ও মোঃ মহিব্বুল্লাহ এর ব্যাবস্থাপনায় অনুষ্ঠানে সঞ্চালক এর ভূমিকায় ছিলেন কানিস ফাতিমা , মোঃ শাহরিয়ার কবির এবং আনিতা ইসলাম । অনুষ্ঠানে ঈদের আনন্দ বেদনার অভিজ্ঞতা শেয়ার করে বক্তৃতা প্রদান করেন ডঃ আবুল কালাম আজাদ, মোঃ আব্দুল লতিফ, ডাঃ মিজানুর রহমান, সাংবাদিক শেখ মতিউর রহমান বাবলু, মুফতি মোঃ শহিদুল ইসলাম, ডাঃ খান মনজুর, আল কামাল মাহমুদ, কামরুন্নাহার লিপি, ফয়সাল জামিল, মোঃ নাজমুস সাকিব, মোঃ ইসমাইল হোসাইন, সুলতানা শেখ, অ্যাডভোকেট উম্মে হাবিবা, অ্যাডভোকেট নাহরিন, শহিদ খান, মাহিমা খাতুন, শরুফা আক্তার, মোঃ আল আমিন, ইমরান আল আজাদ, শামছুল আরেফিন হিমেল, ওসমান গনি, এলিতা পারভিন, আলিজা হাসান প্রমুখ ।

অনুষ্ঠানে মনোজ্ঞ সংগীত পরিবেশন করে সমগ্র আয়োজনকে আনন্দময় করে তোলেন নওশাদ মাহফুজ , মোঃ শরিফুল ইসলাম ও আসাদ আফজাল এবং সংক্ষিপ্ত নাটিকা পরিবেশন করেন শফিকুল ইসলাম রুবেল ও ফারূক হোসাইন ।

অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে সম্প্রতি বাংলাদেশের রাজধানী ঢাকর গুলশানের আর্টিজান বেকারিতে এবং কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা ও হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও শোক প্রস্তাবনা গৃহীত হয় এবং এতে নিম্নোক্ত প্রস্তাবনাসমূহ পেশ করা হয়ঃ

@ পরিবার থেকে সন্ত্রাসবাদের বিপক্ষে সচেতনতা তৈরি করা । এক্ষেত্রে কোন গ্রুপ বা সংস্থার সহযোগিতা নেওয়া যেতে পারে ।
@ মসজিদ , মন্দির , গির্জা , বুদ্ধিস্ট সেন্টার , সিনাগগ ও গুরুদুয়ারা সহ সকল ধর্মীয় উপাসনালয়ে সন্ত্রাসবাদের কুফল সম্পর্কে গণসচেতনতা তৈরি করা ।
@ স্কুল , কলেজ , ইউনিভার্সিটি এর পাঠ্যক্রমে এ সম্পর্কে অধ্যায় সংযোজন করা ।
@ সকল প্রকার মিডিয়ায় সন্ত্রাসবাদের বিরুদ্ধে সচেতনতা তৈরি করা ।
@ দল মত নির্বিশেষে এ সমস্যার মোকাবেলা করা যেতে পারে।

এছাড়া কমিউনিটির ঐক্য ও বাংলাদেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করার আশাবাদ ব্যাক্ত করা হয়।

সবুজবাংলা২৪ডটকম/ যুক্তরাজ্য/ ১৯ জুলাই ২০১৬ /মঙ্গলবার/ ১৯:৪১

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.