Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / আলোচিত / হাজার রেলযাত্রীর প্রাণরক্ষা !
হাজার রেলযাত্রীর প্রাণরক্ষা !

হাজার রেলযাত্রীর প্রাণরক্ষা !

মেহেদি হাসান,সবুজবাংলা২৪ডটকম (রাজশাহী) : রাজশাহীতে একটি মালগাড়ি যাওয়ার পর বিশ্ববিদ্যালয় স্টেশনের কাছাকাছি একটি স্থানে রেল লাইনের কয়েকটি স্লিপার সরে যায়।

আজ শুক্রবার ভোর ৫টার দিকে এই ঘটনা ঘটে।

এলাকাবাসী বিষয়টি টের পেয়ে পশ্চিম রেলওয়ের নিয়ন্ত্রণ কক্ষে ফোন করে। পরে বিষয়টি জানানো হয় মতিহার থানা পুলিশকেও। এরপর স্থানীয়রা ভাঙা লাইনের দুই পার্শ্বে লাল কাপড় দিয়ে বিপদ সংকেত জানান দেন। শেষ পর্যন্ত ছুটে আসেন রেলওয়ের লোকজন। পুলিশও ঘটনাস্থলে আসে। এতে অল্পের জন্য রক্ষা পায় পরবর্তীতে এই লাইনের ওপর দিয়ে যাওয়া চারটি যাত্রী ট্রেন ও এর যাত্রীদের প্রাণ।

এলাকাবাসী জানায়, আজ শুক্রবার ভোরের দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঈশ্বরদীগামী একটি মালবাহী ট্রেন যাওয়ার সময় বিশ্ববিদ্যালয় স্টেশনের অদূরে একটি স্থানে রেললাইন ভেঙে পড়ে। লাইন ভাঙার বিকট শব্দে এলাকাবাসী ঘটনাস্থলে ছুটে গিয়ে দেখেন- লাইন কয়েক ফুট সরে গেছে। তারা রেলওয়ে ও পুলিশকে খবর দেন। পরে রেলওয়ের লোকেরা ভাঙা লাইনটি সাময়িকভাবে মেরামত করলে রাজশাহী থেকে নীলফামারীগামী তিতুমির ও খুলনাগামী সাগরদাড়ি ট্রেন দুটি পার হয়ে যায়। একইভাবে কপোতাক্ষ ও ঢাকাগামী সিল্ক সিটি ট্রেনটিও ধীর গতিতে ভাঙা লাইন দিয়ে কোনো রকমে পার হয়।

জানা গেছে, দুর্বল লাইনের ওপর দিয়ে পাথর বোঝাই ভারী মালগাড়ি যাওয়ার কারণে লাইনটি ভেঙে পড়ে।

রাজশাহী রেলওয়ে পশ্চিমাঞ্চলের ওয়ে ইনসপেক্টর (পিডাবলুআই) করিমল চন্দ্র বিশ্বাস সবুজবাংলা২৪ডটকমকে জানান, এলাকার মানুষ লাইন ভাঙা দেখে আমাদের জানায়। ভোরে মালগাড়ি যাওয়ার কারণে লাইনটি ভেঙে যায়। বর্তমানে ভাঙা লাইনটি মেরামতের কাজ হচ্ছে। এলাকাবাসী না জানালে ব্যাপক দুর্ঘটনার আশংকা ছিল বলেও জানান তিনি।

সবুজবাংলা২৪ডটকম/ রাজশাহী জেলা প্রতিনিধি / ২৭ মে ২০১৬ /শুক্রবার/ ১২:০৬

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.