Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর বিদেশ যাওয়া লজ্জাজনক: জাফরুল্লাহ চৌধুরী
চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর বিদেশ যাওয়া লজ্জাজনক: জাফরুল্লাহ চৌধুরী

চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর বিদেশ যাওয়া লজ্জাজনক: জাফরুল্লাহ চৌধুরী

স্টাফ রিপোর্টার,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : প্রধানমন্ত্রী কানের চিকিৎসার জন্য বিদেশে যান যা জাতি তথা দেশের জন্য লজ্জাজনক ও বেদনাদায়ক বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

ড. জাফরুল্লাহ চৌধুরী বক্তব্যে বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী তার কানের চিকিৎসা করানোর জন্য বিদেশে যান। রাষ্ট্রপতি তার কাজ নেই তাই তিনি প্রতি তিন মাস অন্তর অন্তর চিকিৎসা করাতে বিদেশে যান। এটা আমাদের জাতির জন্য লজ্জাজনক ও বেদনাদায়ক।

তিনি বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, মন্ত্রী-এমপিদের সন্তানরা যতদিন বিনা চিকিৎসায় মারা না যাবে ততদিন এদের বোধদয় হবে না এবং জাতিও এর থেকে পরিত্রাণ পাবে না।

বাংলাদেশের সকল হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রগুলিতে ২৪ ঘণ্টা ডাক্তার ও নার্সদের উপস্থিতি এবং তাদের সেবা থাকা জরুরি । যা আমাদের দেশে অনুপস্থিত। প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি যদি দেশে চিকিৎসা করাতেন তাহলে এদেশে চিকিৎসা ব্যবস্থার উন্নতি ঘটত বলেও মন্তব্য করেন তিনি।

নিরাপদ চিকিৎসা সেবা প্রতিষ্ঠা করতে হলে দলমত নির্বিশেষে সবাইকে সচেতন হতে এবং ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান দেশের মুক্তিযোদ্ধার অন্যতম এই সংগঠক।

নিরাপদ চিকিৎসা সেবা আন্দোলন “বাঁচার মত বাঁচতে চাই-নিরাপদ চিকিৎসা সেবা পেতে চাই-চিকিৎসা সেবার নামে চিকিৎসা বাণিজ্য বন্ধ, প্রশিক্ষিত ডাক্তার ও নার্সদের দ্বারা চিকিৎসা সেবা নিশ্চিত, মেডিকেল টেস্টের নামে পকেট কাটা বন্ধ, হাসপাতাল ও  ক্লিনিকের পরিবেশ উন্নত কর, ভেজাল ও নকল ওষুধ উৎপাদন, বিপণন ও বিক্রি বন্ধ, দালাল ও টাউটদের খপ্পর থেকে নিরীহ সাধারণ রোগী ও তার স্বজনদের রক্ষা করে নিরাপদ চিকিৎসার ব্যবস্থা, গরীব-অসহায় রোগীদের ফ্রি চিকিৎসার পাশাপাশি তাদের আরোগ্য লাভ করা পর্যন্ত সরকারি খরচে প্রয়োজনীয় সকল ঔষধসহ অন্যান্য সামগ্রী প্রদান নিশ্চিত, সরকারি হাসপাতালগুলিতে বন্ধের দিনও পর্যাপ্ত ডাক্তার-নার্স সেবা প্রদান, সরকারি ডাক্তারদের ব্যক্তিগত চেম্বার বন্ধ কর- করতে হবে শীর্ষক” এ মানববন্ধনের আয়োজন করে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক শরীফ মোস্তফাজামান লিটু এর সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন,জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার ও সাবেক সংসদ সদস্য আহসান হাবিব লিংকন, ন্যাশনাল লেবার পার্টির চেয়ারম্যান আব্দুল্লাহ জিয়া, জাতীয় মানবাধিকার সমিতির উপদেষ্টা কাজী মনিরুজ্জামান,আদর্শ নাগরিক আন্দোলন-এর উদ্যোক্তা ও আহবায়ক মুহাম্মদ মাহমুদুল হাসান, সদস্য সচিব মফিজুর রহমান লিটন, নিরাপদ চিকিৎসা সেবা আন্দোলনের অন্যতম নেতা ইসমাইল তালুকদার খোকন, জাহানারা বেগম, মাস্টার আব্দুস সোবহান, জাহিদ আহমেদ, জুলফিকার বিশ্বাস, কাওসার হামিদ, আব্দুল জলিল প্রমুখ।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ২৭ মে ২০১৬ /শুক্রবার/ ১৩:০৬

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.