Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / আজ-কাল / জিম্বাবুয়ের বিরুদ্ধে টাইগারদের শেষ ওয়ানডে আজ
জিম্বাবুয়ের বিরুদ্ধে টাইগারদের শেষ ওয়ানডে আজ

জিম্বাবুয়ের বিরুদ্ধে টাইগারদের শেষ ওয়ানডে আজ

ক্রীড়া ডেস্ক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) :  জিম্বাবুয়ের বিরুদ্ধে টাইগারদের আজ তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ এই একটাই লক্ষ্য- জিম্বাবুয়েকে ৩-০তে হোয়াইটওয়াশ করা। বাংলাদেশ সময় দুপুর একটায় ম্যাচটি ঢাকার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

এর আগে প্রথম ম্যাচে ১৪৫ রানে এবং সাকিববিহীন দ্বিতীয় ম্যাচে ৫৮ রানের জয় পেয়েছে মাশরাফি বাহিনী। শেষ ম্যাচে জিততে পারলে পূর্ণ হবে চক্র।

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মুর্তজার ভয় ব্যাটিং নিয়ে। তিনি বলেছেন, ‘সিরিজে প্রতি ম্যাচেই আমরা ৩-৪ উইকেট হারিয়েছি শুরুতে। এর ফলে দলের ওপর চাপ বাড়ে। একটু সাবধান থাকতে হবে ব্যাটসম্যানদের।’ দ্বিতীয় ওয়ানডে শেষে মাশরাফি জানিয়েছিলেন, সাকিব আল হাসানকে ছাড়া একাদশ সাজানো খুবই কঠিন। সাকিব থাকলে একজন খেলোয়াড়ের মাঝে ব্যাটসম্যান ও বোলার দু’জনকে পাওয়া যায়। তার পরিবর্তে দু’জন খেলোয়াড়ের দরকার হয়। দ্বিতীয় ম্যাচে সাকিবের জায়গায় সুযোগ পাওয়া ইমরুল কায়েসের ব্যাটে সোমবার জিতেছে বাংলাদেশ। অধিনায়কের চিন্তা তাই ব্যাটিং নিয়ে। দু’একজন ছাড়া বাকিরা কেউ ভালো করতে পারছেন না। ব্যাটিংয়ে শুরুটা ভালো চান মাশরাফি। ডেঙ্গুজ্বর থেকে ফিরে পুরোফিট না থাকা অবস্থাতেই দুটি ম্যাচে খেলেছেন মাশরাফি। তৃতীয় ম্যাচে তাকে বিশ্রাম দেয়ার কথা ছিল। কিন্তু সাকিব না থাকায় মাশরাফির পক্ষে বিশ্রাম নেয়া কঠিন।

একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম। চূড়ান্ত দলে থাকা জুবায়ের হোসেন, কামরুল ইসলাম রাব্বি ও এনামুল হক বিজয় সিরিজে এখন পর্যন্ত সুযোগ পাননি। আজও রাব্বির একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। সামনে টি ২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে আল-আমিনকে আরও এক ম্যাচে ঝালিয়ে নিতে চায় টিম ম্যানেজমেন্ট। ব্যাটিংয়ে তামিম ইকবাল এখনও বড় স্কোর করতে পারেননি। দ্বিতীয় ম্যাচে ইমরুলের ব্যাটিং কিছুটা স্বস্তি দিচ্ছে। মুশফিকুর রহিম অবশ্য ছন্দে রয়েছেন। লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রান পাচ্ছেন না। সাব্বিরের নির্ভরযোগ্য ব্যাটিং ও নাসির ছন্দে ফেরায় লোয়ার এবং মিডল অর্ডার নিয়ে কিছুটা স্বস্তিতে বাংলাদেশ।

এদিকে টানা দুই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া। স্বভাবতই হতাশ জিম্বাবুয়ে। মঙ্গলবার তারা অনুশীলনেই আসেনি। দ্বিতীয় ম্যাচ হেরে যাওয়ার পর এল্টন চিগুম্বুরা বলেন, ‘২৪০ রান টপকানো সম্ভব। সেটা না করতে পেরে হতাশ আমরা।’ জিম্বাবুয়ের বোলাররা এখন পর্যন্ত ভালো করেছেন। কিন্তু ব্যাটসম্যানদের কেউ বড় স্কোর করতে পারছেন না।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, আল-আমিন হোসেন/কামরুল ইসলাম রাব্বি ও মুস্তাফিজুর রহমান।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ১১ নভেম্বর ২০১৫ / বুধবার / ০৮:৪৬

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.