Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / আজ-কাল / চবি’র ভর্তি পরীক্ষা শুরু রবিবার
চবি’র ভর্তি পরীক্ষা শুরু রবিবার

চবি’র ভর্তি পরীক্ষা শুরু রবিবার

চবি প্রতিনিধি,সবুজবাংলা২৪ডটকম (চট্টগ্রাম) : রবিবার থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে । ভর্তি পরীক্ষা চলবে ৯ নভেম্বর পর্যন্ত।

বিজ্ঞান অনুষদের অধীনে ‘এ’ ইউনিটের এবং ইনস্টিটিউট অব ফরেস্ট্রি এ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেসের অধীনে ‘জে’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে ভর্তিযুদ্ধ শুরু হবে। ‘এ’ ইউনিটের পরীক্ষা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত এবং ‘জে’ ইউনিটের পরীক্ষা দুপুর আড়াইটা থেকে বিকেল সোয়া ৪টা পর্যন্ত চলবে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও ভর্তি পরীক্ষা হাটহাজারী কলেজ, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি (বায়েজিদ), প্রিমিয়ার ইউনিভার্সিটি ও এনায়েতবাজার মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

‘এ’ ইউনিটে ৫৪৬টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৫ হাজার ৭৬৬টি এবং ‘জে’ ইউনিটে ৮৫টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৪ হাজার ৫১৪টি।
এদিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে পরীক্ষা চলাকালে র‌্যাব, পুলিশ ও ডিএসবিসহ ক্যাম্পাসে ৩৫০ জন পুলিশসহ বেশ কয়েকটি মোবাইল টিম দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।

চবির ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষায় ৪ হাজার ৬৫৩টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২ লাখ ১১ হাজার ৯৫২টি। এ হিসাবে প্রতি আসনের বিপরীতে ৪৬ শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সবুজবাংলা২৪ডটকম/ চবি প্রতিনিধি ,চট্টগ্রাম/ ৩১ অক্টোবর ২০১৫ / শনিবার / ১২:২৭

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.