Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / আইন-আদালত / মাদারীপুরে জোড়া খুন : ৪ জনের মৃত্যুদণ্ড
মাদারীপুরে জোড়া খুন : ৪ জনের মৃত্যুদণ্ড

মাদারীপুরে জোড়া খুন : ৪ জনের মৃত্যুদণ্ড

সবুজবাংলা২৪ডটকম (মাদারীপুর) : মাদারীপুরের রাজৈর থানার স্বরমঙ্গল এলাকায় জোড়া খুনের দায়ে চারজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া অপর একজনের যাবজ্জীবন এবং নয়জনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূরুদ্দীন এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মহিউদ্দিন হাওলাদার (পলাতক), সুহাগ হাওলাদার (পলাতক), হালিম সর্দার (উপস্থিত) ও হাবি শিকদার (উপস্থিত)। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় ফাঁসির আদেশ দেয়া হয়। এ ছাড়া শামসুল হক হাওলাদারকে (পলাতক) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আসামি হিরু হাওলাদার, রফিক হাওলাদার, কাইয়ুম শিকদার জাহাঙ্গীর শিকদার, টুটুল হাওলাদার, মোস্তফা হাওলাদার, জিন্নাত খান ও ইদ্রিস শেখ ১০ বছর করে সশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এদের মধ্যে দুইজন পলাতক রয়েছেন।
অপরদিকে এ মামলা ১৪ আমামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০০৩ সালের ১২ ফেব্রুয়ারি জেলার রাজৈর থানার পশ্চিম স্বরমঙ্গল এলাকায় ঈদুল আজহার নামাজ শেষে বাড়ি ফেরার পথে আসামিরা পূর্বপরিকল্পিতভাবে চেয়ারম্যান পদপ্রার্থী সিরাজুল হক সমর্থিত সৈয়দ আলী মোল্লা ও সোলেমান মোল্লাসহ ৩৬ জনকে গুলি করে। ঘটনাস্থলে সৈয়দ আলী মারা যান আর চিকিৎসাধীন অবস্থায় মারা যান সোলেমান মোল্লা। ওই ঘটনায় আইয়ুব আলী বাদী হয়ে রাজৈর থানায় মামলা দায়ের করেন।

২০০৩ সালের ৩০ আগস্ট আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। অভিযোগ গঠনের মধ্য দিয়ে ২০০৫ সালের ১১ অক্টোবর এ মামলার বিচার শুরু করেন আদালত।

সবুজবাংলা২৪ডটকম/  মাদারীপুর জেলা প্রতিনিধি / ২৯ অক্টোবর ২০১৫ / বৃহস্পতিবার / ১৪:১০

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.