Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / তাজিয়া মিছিলে বোমা হামলা দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ : স্বরাষ্ট্রমন্ত্রী
তাজিয়া মিছিলে বোমা হামলা দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ : স্বরাষ্ট্রমন্ত্রী

তাজিয়া মিছিলে বোমা হামলা দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) :  তাজিয়া মিছিলে বোমা হামলা দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, ‘তাজিয়া মিছিলে বোমা বিস্ফোরণ সেই ষড়যন্ত্রেরই বাহিঃপ্রকাশ।’

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে আজ শনিবার দুপুর সোয়া ১২টায় হোসেনি দালানের সামনে বিস্ফোরণে আহতদের দেখতে যান তিনি। সেখান থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের কাছে একথা বলেন মন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের নিরাপত্তার কোনো দুর্বলতা ছিল না। আমাদের যথেষ্ট নিরাপত্তা ছিল। তবে কারা, কেন, কিভাবে বিস্ফোরণ ঘটিয়েছে তা খতিয়ে দেখব। আমাদের কাছে যথেষ্ট তথ্য আছে। যারা ঘটিয়েছে তারা সংঘবদ্ধ।

এ ঘটনায় জঙ্গী সম্পৃক্ততা রয়েছে কি-না জানতে চাইলে মন্ত্রী এ বিষয়ে সরাসরি উত্তর না দিলেও বলেন, আনসারুল্লাহ, হুজি, জেএমবি, আলকায়েদা, আইএস সব এক জায়গার প্রডাক্ট। আমরা কখনোই তাদের মাথা উঁচু করে দাঁড়াতে দেইনি। আর কখনও দিবোও না।

ঘটনাস্থল থেকে দুটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করা হয়েছে। সেগুলো গ্রেনেড না বোমা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যেগুলো উদ্ধার হয়েছে সেগুলো গ্রেনেড বা বোমা নয়। সেগুলো দেশীয় তৈরি। তবে পরীক্ষা করে দেখা হচ্ছে।

এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, অপরাধীদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে। ঘটনাস্থল থেকে ১৬টি সিসি টিভির ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেগুলো যাচাই-বাছাই করছি। একটু সময় লাগবে। আশা করছি ভালো কিছু দেখাতে পারব। সবার সামনে তা প্রকাশিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশের আইজি এ কে এম শহীদুল হক, র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ ও স্থানীয় সংসদ সদস্য হাজী সেলিম।

শুক্রবার রাত দুইটার দিকে আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় হোসিইনী দালান চত্বরে পরপর তিনটি বোমার বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় এক কিশোর নিহত হন। আহত হন শতাধিক। তাদের ঢাকা মেডিক্যাল ও মিটফোর্ড মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ২৪ অক্টোবর ২০১৫ / শনিবার / ১৩:৪১

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.