Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / বিভাগীয় / ঢাকা বিভাগ / ঢাকা / ভারতের স্বার্থেই রামপালে বিদ্যুৎকেন্দ্র হচ্ছে : বাম মোর্চা
ভারতের স্বার্থেই রামপালে বিদ্যুৎকেন্দ্র হচ্ছে : বাম মোর্চা

ভারতের স্বার্থেই রামপালে বিদ্যুৎকেন্দ্র হচ্ছে : বাম মোর্চা

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) :  সরকার ভারতের স্বার্থে সুন্দরবন ধবংসে উঠে পড়ে লেগেছে বলে অবিযোগ করেছেন গণতান্ত্রিক বাম মোর্চার নেতৃবৃন্দ। ভারতের স্বার্থেই সুন্দরবনের পাশে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করতে যাচ্ছে তারা।

তোপখানা রোডস্থ কমরেড নির্মল সেন মিলনায়তনে আজ এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আটটি রাজনৈতিক দল নিয়ে গঠিত বাম মোর্চার নেতৃবৃন্দ । বাম মোর্চার সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক লিখিত বক্তব্য পাঠ করেন।

সাইফুল হক এতে বলেন,ইউনেস্কো, রামসারসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের মতামতকে উপেক্ষা করে সরকার রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের যে সর্বনাশা তৎপরতায় যুক্ত তা সুন্দরবনসহ দেশের দক্ষিণাঞ্চলের জন্য ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে। সরকার এটা করছে ভারতকে সন্তুুষ্ঠ করতে,ক্ষমতায় নির্বিগ্নে থাকতে। কিন্তু

সরকারের প্রতি ভারতের সমর্থনের বিনিময়ে দেশবাসী কোনভাবেই বাংলাদেশের বর্তমান ও ভবিষ্যতকে ধ্বংস হতে দিতে পারে না।
সংবাদ সম্মেলনে বাম মোর্চার নেতৃবৃন্দ সুন্দরবন রক্ষায় সদ্যসমাপ্ত রোডমার্চের অভিজ্ঞতা তুলে ধরা হয়।

এতে বাম মোর্চার শীর্ষ নেতা শুভ্রাংশু চক্রবর্তী তাদের ঐ রোডমার্চে পথে পথে সরকারের আইন শৃংখলা বাহিনীর বাধার ভয়াবহ অবস্থা তুলে ধরেন। গত ১৬ থেকে ১৮ অক্টোবর ঢাকা-সুন্দরবন রোডমার্চে পুলিশের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকমীরা হামলা করেছে বলে অভিযোগ করেন তিনি । তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ’গত ৪০-৫০ বছরের রাজনৈতিক জীবনে সরকারের এম ববর্রতা দেখিনি, এমনভাবে শান্তিপূর্ণ মিছিল লক্ষ্য করে পুলিশ বন্দুক উচিয়ে ধরতে পারে তা এখন ভাবতেও শিয়রে উঠি।’ তিনি বলেন, সরকারের এমন কর্মকান্ডে এটা স্পষ্ট যে, তারা মুখে গণতন্ত্রের কথা বলছে, বাস্তবে দমন করে শাসন নীতি গ্রহণ করেছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাম মোর্চার শীর্ষ নেতৃবৃন্দের মধ্যে মোশাররফ হোসেন নান্নু ,মোশরেফা মিশু, জোনায়েদ সাকি, ইয়াসিন মিয়া, হামিদুল হক প্রমুখ।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ২০ অক্টোবর ২০১৫ / মঙ্গলবার / ১৪:৫৬

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.