Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / প্রচ্ছদ / গরু পাচার অভিযোগে ভারতে মুসলিম যুবককে হত্যা
গরু পাচার অভিযোগে ভারতে মুসলিম যুবককে হত্যা

গরু পাচার অভিযোগে ভারতে মুসলিম যুবককে হত্যা

সবুজবাংলা ডেস্ক (ভারত) : ভারতের  উত্তর প্রদেশের দাদরিতে মুহাম্মদ আখলাক নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার রেশ কাটতে না কাটতেই এবার হিমাচল প্রদেশের  সিরমৌর জেলায় নোমান (২৮) নামে এক মুসলিম ট্রাক চালককে পিটিয়ে হত্যা করা হয়েছে।

উগ্র হিন্দুত্ববাদীদের গণপিটুনিতে আহত মুহাম্মদ নিশু (৩৭), গুলজার (২২), সালমান (২০) এবং গুলফামকে (২৪) গ্রেফতার করে তাদের হাসপাতালে ভর্তি করেছে পুলিশ। এদের প্রত্যেকের বাড়ি উত্তর প্রদেশের সাহারানপুর জেলার রামপুরে। আটক ব্যক্তিদের  বিরুদ্ধে পশু নির্যাতনরোধী আইন অনুসারে মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে, নোমানকে হত্যার অভিযোগ দায়ের করেছে ইমরান নামে তার এক আত্মীয়।

উত্তর প্রদেশের সাহারানপুর জেলার রামপুরের বাসিন্দা নোমান এবং তার সঙ্গীরা গরু পাচার করছিল বলে অভিযোগ উঠে। নিহত নোমানের পরিবারের পক্ষ থেকে হিন্দুত্ববাদী বজরং দলের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে নোমানকে পিটিয়ে হত্যা করার অভিযোগ করা হয়েছে। বজরংয়ের গোরক্ষা দলের  প্রতি অভিযোগের আঙুল ওঠায় পুলিশ বলছে এ ঘটনার নেপথ্যে কোনো সংগঠনের ভূমিকা রয়েছে  কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

বলা হয় , একটি ট্রাকে করে নোমান এবং তার অন্য চার মুসলিম সঙ্গী ১৫টি গরু নিয়ে যাওয়ার সময় ‘পাচারকারী সন্দেহে’ স্থানীয় সারাহান গ্রামের বাসিন্দারা ওই ট্রাকটিকে ধরার জন্য কয়েকটি গাড়ি নিয়ে তাড়া করে।

প্রাণ বাঁচাতে গরু বোঝাই ট্রাকটি ফেলে রেখে এলাকার একটি জঙ্গলের মধ্যে পালাতে যায়  ওই পাঁচ যুবক। যদিও পুলিশ এবং গ্রামবাসীরা ঘণ্টা চারেক ধরে খোঁজার পরে ধরা পড়ে  ওই যুবকরা। এরপরেই তাদের গণপিটুনি শুরু করে  উন্মত্ত  জনতা। গ্রামবাসী সংখ্যায় বেশি থাকায় তাদের থামানো যায়নি বলে সাফাই গেয়েছে পুলিশ।

পুলিশের ডিএসপি যোগেশ রোল্টা জানান, স্থানীয় লোকেদের হামলায় আহত পাঁচ জনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে একজন মারা গেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

সম্প্রতি উত্তর প্রদেশের দাদরিতে গরুর গোশত খাওয়া এবং তা বাসায় রাখা হয়েছে বলে মিথ্যা গুজব রটিয়ে মুহাম্মদ আখলাক নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করে উগ্র হিন্দুত্ববাদী জনতা। দেশ জুড়ে সেই ঘটনাকে নিন্দা-প্রতিবাদ জানানোর মধ্যেই এবার হিমাচল প্রদেশে ‘গরু পাচারকারী সন্দেহে’ নোমান নামে এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যা করার কথা প্রকাশ্যে আসায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সবুজবাংলা২৪ডটকম/ ভারত / ১৭ অক্টোবর ২০১৫ / শনিবার /১৪:৩৪

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.