Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / বিভাগীয় / ঢাকা বিভাগ / গাজীপুর / বাংলাদেশ তৈরি পোশাক খাতে বেশ সক্ষমতা অর্জন করেছে : মার্কিন রাষ্ট্রদূত
বাংলাদেশ তৈরি পোশাক খাতে বেশ সক্ষমতা অর্জন করেছে : মার্কিন রাষ্ট্রদূত

বাংলাদেশ তৈরি পোশাক খাতে বেশ সক্ষমতা অর্জন করেছে : মার্কিন রাষ্ট্রদূত

সাকিলুর রহমান,সবুজবাংলা২৪ডটকম (গাজীপুর) : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদুত মার্সিয়া ব্লুম বার্নিকাট বলেছেন, বাংলাদেশ তৈরি পোশাক খাতে গত দুই-তিন বছরে বেশ সক্ষমতা অর্জন করেছে। বিশেষত শ্রমিকদের নিরাপত্তার ক্ষেত্রে অনেক অগ্রগতি হয়েছে, আরো অনেক কাজ বাকি রয়েছে। আমরা আজ এখানে দেখতে আসছি বাংলাদেশের শ্রমিকরা এবং তাদের শিশুরা কিভাবে জীবনযাপন করছে। আমার দেশ এবং আন্তর্জাতিক সম্প্রদায় নিবিড়ভাবে দেখতে পাচ্ছে যে, শ্রমিকরা তাদের অধিকার পাচ্ছে এবং তারা একত্রিত হতে পারছে।

রাষ্ট্রদূত আজ শুক্রবার সকালে গাজীপুর মহানগরীর বোর্ড বাজার এলাকায় ইস্ট ওয়েস্ট শিল্পপার্ক লিমিটেডে কারখানার কর্মকর্তা-কর্মচারি ও শ্রমিকদের সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রাষ্ট্রদূত আরো বলেন, বৈশ্বিক ক্রেতারাও জানে যে কিভাবে একজন শ্রমিক কাজ করছে। এ প্রচেষ্টা তখনই সফল হবে, যখন মালিক ও শ্রমিকরা একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে। পরিবর্তন কখনই সহজ নয়।

তিনি শিল্পায়নের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার মধ্য থেকে কর্মকর্তা-কর্মচারি ও শ্রমিকদের সন্তানদের যে শিক্ষা বৃত্তি প্রদান করছে তার জন্য ইস্ট ওয়েস্ট কারখানার মালিক পক্ষকে ধন্যবাদ জানান।

ইস্ট ওয়েস্ট শিল্প পার্কের পার্কের ব্যবস্থাপনা পরিচালক হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জামিল আহমেদ, কারখানার উপ ব্যবস্থাপনা পরিচালক রোমানা রশীদ, পরিচালক তানভির জেট রশিদ, আওলাদ হোসেন, বিজিএমইএর সহসভাপতি মাহমুদ হাসান খান বাবু, কারখানার পরিচালক মামুনুর রশীদ প্রমুখ।

পরে ইস্ট ওয়েস্ট ইন্ডাষ্ট্রিয়াল পার্কের উদ্যোগে নার্গিস-রশীদ ফাউন্ডেশনের পক্ষ থেকে তিনটি গ্রুপে ১১৩ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

সবুজবাংলা২৪ডটকম/ গাজীপুর জেলা প্রতিনিধি / ১৬ অক্টোবর ২০১৫ / শুক্রবার / ১৭:২৬

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.