Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / ছবি ঘর / সরকারের সঙ্গে আলোচনার আশ্বাস : আমরণ অনশন ভাঙলেন মেডিকেলে ভর্তি-ইচ্ছুকেরা
সরকারের সঙ্গে আলোচনার আশ্বাস : আমরণ অনশন ভাঙলেন মেডিকেলে ভর্তি-ইচ্ছুকেরা

সরকারের সঙ্গে আলোচনার আশ্বাস : আমরণ অনশন ভাঙলেন মেডিকেলে ভর্তি-ইচ্ছুকেরা

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : সুশীল সমাজের দুই প্রতিনিধির কাছ থেকে সরকারের সঙ্গে আলোচনা করার আশ্বাস পেয়ে আমরণ অনশন ভাঙলেন আন্দোলনরত মেডিকেলে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা।

বিশিষ্ট লেখক সৈয়দ আবুল মকসুদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক আনু মুহাম্মদ কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে তাঁদের জুস খাইয়ে অনশন ভাঙান।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার একটু আগে অনশন ভাঙ্গেন শিক্ষার্থীরা।

প্রশ্ন ফাঁসের অভিযোগে মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা বাতিল করে আবারও পরীক্ষার দাবিতে গতকাল বুধবার বেলা ১১টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন শুরু করেন তাঁরা। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী ছাড়াও অনশনে বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থী, অভিভাবক এবং ছাত্রসংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। টানা এই কর্মসূচিতে আজ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছিলেন।

সন্ধ্যা সাড়ে ৬টার একটু আগে শহীদ মিনারে উপস্থিত হন সৈয়দ আবুল মকসুদ ও অধ্যাপক আনু মুহাম্মদ। আন্দোলনকারীদের অনশন ভাঙার আহ্বান জানিয়ে তাঁরা বিষয়টি নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করার আশ্বাস দেন। এতে সম্মতি পেয়ে সন্ধ্যা সাড়ে ৬টার কিছুক্ষণ পর দুজনেই তাঁদের ফলের জুস খাইয়ে অনশন ভাঙান।

মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল ঘোষণার পরদিন থেকে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ এনে ওই পরীক্ষা বাতিল ও নতুন করে পরীক্ষা নেওয়ার দাবিতে আন্দোলন করছেন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা। এই দাবিতে তাঁরা বিভিন্ন কর্মসূচি পালন করেছেন। একাধিকবার তাঁদের ওপর পুলিশের হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে দুই দিন শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেন আন্দোলনকারীরা। এ ছাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিদিন অবস্থান কর্মসূচি পালন করেছেন। সমাবেশ করেছেন। পরীক্ষা বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপিও দিয়েছেন তাঁরা। পরীক্ষা বাতিল চেয়ে তাঁরা রিট আবেদন করেছিলেন। কিন্তু আদালত তা খারিজ করে দেন।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ১৬ অক্টোবর ২০১৫ / শুক্রবার / ০২:০৬

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.