Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / বিভাগীয় / ঢাকা বিভাগ / ঢাকা / দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন গণতন্ত্রকে দুর্বল করবে : জেবেল রহমান গাণি
দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন গণতন্ত্রকে দুর্বল করবে : জেবেল রহমান গাণি

দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন গণতন্ত্রকে দুর্বল করবে : জেবেল রহমান গাণি

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন, জনগণের ক্ষমতায়নের পরিবর্তে ক্ষমতাসীন শাসকদের ক্ষমতা আঁকড়ে থাকার সুযোগ সৃষ্টি করবে এমন মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি।

তিনি বলেন, এর ফলে দেশে বিদ্যমান লুটেরা শাসকগোষ্ঠীর একচেটিয়া প্রধান্য টিকিয়ে রাখার সুযোগ করে দেবে।

জেবেল রহমান গাণি বৃহস্পতিবার দুপুরে তার বারিধারা বাসভবনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ বিভিন্ন জেলার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

গাণি বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে অবৈধ ও কালো টাকার খেলা, পেশিশক্তির ব্যবহার, প্রশাসনিক কারসাজি ইত্যাদি থেকে নির্বাচনকে মুক্ত করাটা সবচাইতে জরুরী। তা না করে সরকার তার অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতেই স্থানীয় নির্বাচন দলীয় প্রতীকে করার সিদ্ধান্ত নিয়েছে।

ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ন্যাপ নরসিংদী জেলা আহ্বায়ক মোঃ রফিকুল ইসলাম, গাজীপুর মহানহগর সমন্বয়ক আবদুল হালিম, টাঙ্গাইল জেলা সমন্বয়ক প্রফেসর আকবর আলী, শেরপুর জেলা সমন্বয়ক মোঃ ইমামউদ্দিন মিয়া, জমালপুর জেলা সমন্বয়ক হাফেজ খলিলুর রহমান প্রমুখ।

সভাপতির বক্তব্যে এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, বর্তমান সরকারের আমলে কোন নির্বাচনই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। একদলীয় জাতীয় সংসদ থেকে শুরু করে স্থানীয় সরকারের সকল স্তরের নির্বাচনে সরকার ব্যালট ডাকাতির মাধ্যমে দলীয় লোকদের বসিয়েছে। অন্যদিকে সমগ্র প্রশাসনকে দলীয়করণ করা হয়েছে এ অবস্থায় দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার আশা করা কল্পনার রাজ্যে বাস করার মত।

সভায় মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ঘনিষ্ট অনুসারী, ভাষা সৈনিক, প্রবীণ রাজনীতিক কমরেড নুরুল হক মেহেদীর মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করা হয়।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ১৬ অক্টোবর ২০১৫ / শুক্রবার / ০০:২৯

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.