Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / আলোচিত / ঝিনাইদহ সিভিল সার্জন অফিসে নিয়োগ বাণিজ্য !
ঝিনাইদহ সিভিল সার্জন অফিসে নিয়োগ বাণিজ্য !

ঝিনাইদহ সিভিল সার্জন অফিসে নিয়োগ বাণিজ্য !

আতিকুর রহমান টুটুল,সবুজবাংলা২৪ডটকম (ঝিনাইদহ) : ঝিনাইদহ সিভিল সার্জন অফিসে নিয়োগ বাণিজ্য ও পুলিশ ভেরিফিকেশন ৫ বছরের মধ্যে না হওয়ার খবর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলে তেলে বেগুনে জ্বলে ওঠে সিভিল সার্জন অফিসের অসাধু কর্মকর্তা-কর্মচারী এবং ভুয়াভাবে নিয়োগপ্রাপ্তরা।

তথ্যানুসন্ধানে আরো জানা গেছে, শৈলকুপা উপজেলায় ওয়ার্ডবয় পদে কর্মরত সিরাজুল ইসলাম শাখারীদাহ মাধ্যমিক বিদ্যালয় থেকে অনেক আগে এসএসসি পাশ করেছেন বলে ওই বিদ্যালয়ের নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক নিশ্চিত করেন। কিন্তু ওই একই বিদ্যালয় থেকে চাকরির বয়স না থাকায় প্রধান শিককে ম্যানেজ করে বয়স কম দেখিয়ে অষ্টম শ্রেণি পাসের সনদপত্র নিতে সম হন। হরিণাকুণ্ডু উপজেলায় ওয়ার্ডবয় পদে কর্মরত কায়সারের বাড়ি বাইরের জেলার হওয়ার কারণে একবছর পরেই মতা খাটিয়ে হরিণাকুণ্ডু থেকে ঢাকায় বদলি হয়ে চলে যান। তার এই পুলিশ ভেরিফিকেশন নিয়ে বেকায়দায় পড়েছেন ঝিনাইদহের বর্তমান সিভিল সার্জন আব্দুস সালাম। তিনি এখন বুঝে উঠতে পারছেন না কিভাবে এর সমাধান করবেন। কার্ডিয়োগ্রাফার পদে ও কম্পাউন্ডার পদে যারা নিয়োগ পেয়েছেন তাদের অধিকাংশ মুক্তিযোদ্ধা সনদ ও অভিজ্ঞতার সনদ সব ভুয়া বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন অফিসের একটি সূত্র।

ঝিনাইদহের মশিউর রহমান সড়কের এক প্রার্থী ভুয়া মুক্তিযোদ্ধা সনদ কিনে কম্পাউন্ডার পদে চাকরি নিতে সম হয়েছেন। তিনি বর্তমানে কর্মরত আছেন হরিণাকুণ্ডু উপজেলাতে। সিভিল সার্জন অফিসের এই নিয়োগ বাণিজ্যের তথ্যভিত্তিক খবর প্রকাশিত হওয়ার কাটিং ও সমস্ত ভুয়া সনদপত্রের কপি বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর ও দুর্নীতি দমন কমিশনে পাঠানো হয়েছে। ভুয়া নিয়োগপ্রাপ্তরা বলে বেড়াচ্ছেন টাকা খরচ করে চাকরি নিয়েছি, পুলিশ ভেরিফিকেশনের সময় সব ম্যানেজ হয়ে যাবে।

সবুজবাংলা২৪ডটকম/ ঝিনাইদহ জেলা প্রতিনিধি / ১৬ অক্টোবর ২০১৫ / শুক্রবার / ০১:০৪

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.