Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / ইতালীয় নাগরিক হত্যায় জঙ্গি সংশ্লিষ্টতা নেই : ডিএমপি
ইতালীয় নাগরিক হত্যায় জঙ্গি সংশ্লিষ্টতা নেই : ডিএমপি

ইতালীয় নাগরিক হত্যায় জঙ্গি সংশ্লিষ্টতা নেই : ডিএমপি

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : ইতালীয় নাগরিক তাভেলা সিজার হত্যাকা-ে কোনো ধরনের জঙ্গি সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেন, স্পর্শকাতর এ হত্যাকা-ের তদন্তে প্রণিধানযোগ্য অগ্রগতি হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে মহানগর পুলিশের সদর দফতরে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অন্যদিকে মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম দাবি করেছেন, সিজার হত্যাকা-ে অংশ নেয়া তিনজনকে ঘিরে তদন্ত চলছে।ঢাকা মহানগর পুলিশ কমিশনার বলেন, ইতালি নাগরিক হত্যার দেশীয় ও আন্তর্জাতিক শক্তি থাকতে পারে। খুনীদের ব্যাপারে তথ্য-উপাত্ত আছে। আমরা পুরো প্রমাণ পেলেই তাদের আইনের আওতায় আনব। সময় দেন, আমাদের উপর আস্থা রাখেন, সফলতা আসবে।

এর আগে মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম বলেন, ইতালি নাগরিক তাভেলা সিজার হত্যাকা-ের ঘটনায় সিসি ক্যামেরার ১৫৫টি ভিডিও ক্লিপ পর্যালোচনা করে তিনজনকে শনাক্ত করা হয়েছে। এছাড়া প্রত্যক্ষদর্শীসহ ঘটনার আনুষঙ্গিক সবকিছু যাচাই-বাছাই করা হচ্ছে। তাদের নাম পরিচয় এখনো জানা সম্ভব হয়নি। আশা করছি অল্প সময়ের মধ্যে সফলতা আসবে।

তিন ব্যক্তির রাজনৈতিক পরিচয় সম্পর্কে তিনি বলেন, হত্যাকারীদের গ্রেফতারের উপর আমরা জোর দিচ্ছি। সরাসরি অংশগ্রহণকারী ৩ জনকে ঘিরেই তদন্ত কাজ এগিয়ে চলছে। ওই তিনজনের ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। তাদের ধরতে একাধিক টিম কাজ করছে। তাদের গ্রেফতার করা গেলে হত্যাকা-ে ব্যবহƒত মোটরসাইকেল ও অস্ত্র উদ্ধার সম্ভব হবে। এর পরই হত্যার নেপথ্য জানা যাবে। তিনিও জানান, বিদেশি হত্যাকা-ে জঙ্গি সংশ্লিষ্টতা নেই।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় জগিং করে বাসায় ফেরার জন্য গুলশান ২ নম্বরের ৯০ নম্বর সড়ক দিয়ে হেঁটে যাবার পরে মোটরসাইকেল আরোহী ৩ যুবক তাকে লক্ষ করে পর পর তিনটি গুলি ছোড়ে। হাসপাতালে নেয়া হলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। সিজার নেদারল্যান্ডস ভিত্তিক এনজিও আইসিসিও কো-অপারেশন নামে একটি সংস্থার প্রফিটেবল অপরচ্যুনিটিজ ফর ফুড সিকিউরিটি কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক হিসেবে গুলশানে কর্মরত ছিলেন।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ১৬ অক্টোবর ২০১৫ / শুক্রবার / ০০:০২

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.