Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / প্রচ্ছদ / জঙ্গিবাদের কথা বলে অপরাজনীতি করা হচ্ছে : মির্জা ফখরুল ইসলাম
জঙ্গিবাদের কথা বলে অপরাজনীতি করা হচ্ছে : মির্জা ফখরুল ইসলাম

জঙ্গিবাদের কথা বলে অপরাজনীতি করা হচ্ছে : মির্জা ফখরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) :  জঙ্গিবাদের কথা বলে অপরাজনীতি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জঙ্গিবাদ দমনে জাতীয় ঐক্য গড়ে তুলতে সরকারসহ সব মহলের প্রতি আহবান জানিয়েছেন তিনি। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এ কথা বলেন।

দুই বিদেশি হত্যাসহ সব ধরনের হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার ও দোষীদের শাস্তির দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, আজ সারা পৃথিবীতে জঙ্গিবাদ একটা বড় সমস্যা। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশে এ বিষয় নিয়ে একটি অপরাজনীতি করা হচ্ছে।

তিনি বলেন, অনেকে বলছেন- এটার সাথে আইএস জড়িত আছে। অনেকে বলছেন এটার সাথে আইএস জড়িত নেই। একটি অভ্যন্তরীণ সন্ত্রাসের কথা তারা বলছেন। আর এই গণতন্ত্রহীনতার সুযোগ উগ্রপন্থীরা গ্রহণ করতে পারে।

বিএনপির এ নেতা বলেন, বিদেশি নাগরিক হত্যাসহ গত কয়েক মাসে দেশের সার্বিক পরিস্থিতি যে অবস্থায় দাঁড়িয়েছে তাতে জনগণের মনে উদ্বেগ ও উৎকণ্ঠা বেড়ে গেছে কয়েকগুণ। এ পরিস্থিতি থেকে মুক্তি পেতে জাতীয় ঐক্য সৃষ্টি করার জন্য চেষ্টা করতে হবে। তাদের সে জায়গায় আসতে হবে। যদি তারা সত্যিকার অর্থেই দেশকে ভালোবাসেন সেজন্য উদ্যোগ তো তাদেরই গ্রহণ করতে হবে। কারণ তারা চালিকাশক্তিতে রয়েছে।

ফখরুল বলেন, বারবার বলে আসছি, এখনো বলছি- একটা আলোচনার মধ্যে, একটা নির্বাচনের মধ্য দিয়ে, একটা সুষ্ঠু গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে এটাকে নির্মাণ করার চেষ্টা করতে হবে।

মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল দুর্নীতি এখন সর্বগ্রাসী রূপ নিয়েছে বলে উল্লেখ করেন।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ০৮ অক্টোবর ২০১৫ / বৃহস্পতিবার / ১৭:৪৪

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.