Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / বিদেশী হত্যার সঙ্গে অগ্নিসন্ত্রাসের সম্পর্ক খতিয়ে দেখা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী
বিদেশী হত্যার সঙ্গে অগ্নিসন্ত্রাসের সম্পর্ক খতিয়ে দেখা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিদেশী হত্যার সঙ্গে অগ্নিসন্ত্রাসের সম্পর্ক খতিয়ে দেখা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : দুই বিদেশী নাগরিক হত্যার সঙ্গে কিছু দিন আগে ঘটে যাওয়া জ্বালাও-পোড়ওয়ের মতো অগ্নিসন্ত্রাসের সম্পর্ক আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল। তিনি বলেন, গোয়েন্দা সংস্থাগুলো এ বিষয়ে তদন্ত করে দেখছে।

বুধবার জাতীয় ইঁদুর নিধন অভিযান- ২০১৫ উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

‘দুই বিদেশী হত্যাকাণ্ডের সঙ্গে জামায়াত শিবির জড়িত’, ভারতীয় গণমাধ্যমে এ ধরনের তথ্য এসেছে। এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনার সঙ্গে কে জড়িত তা তদন্ত শেষ হওয়ার আগে বলতে চাই না। তবে যুদ্ধাপরাধের বিচার কাজের প্রতিক্রিয়া হিসেবে এটা হচ্ছে কি না, কিছুদিন আগে সারা দেশে জ্বালাওপোড়াও অগ্নিসন্ত্রাস হয়েছে। সেগুলোর কোনো সম্পর্ক আছে কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি ও পররাষ্ট্রমন্ত্রী বিদেশী কূটনীতিক ও প্রতিনিধিদের বিষয়টি অবহিত করেছি। গোয়েন্দা সংস্থাগুলো এ বিষয়ে তদন্ত করে দেখছে।

গাইবান্ধার সুন্দরগঞ্জে শিশুকে গুলি করায় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের বিষয়ে এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান কামাল বলেন, আইন সবার জন্য সমান। তিনি সরকারি দলের সাংসদ, নেতা-কর্মী বা যিনিই হন। তাঁকে বিচারের মুখোমুখি হতে হবে।

পিডিবির সাবেক চেয়ারম্যান মুহাম্মদ খিজির খান, ঢাকায় মাওলানা নুরুল ইসলাম ফারুকীসহ বেশ কিছু হত্যাকাণ্ডের ধরন একই রকম হলেও পুলিশ হত্যাকারীদের বের করতে পারছে না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বসে নেই। তারা এ নিয়ে কাজ করছে।

তিনি বলেন, নিষিদ্ধ জঙ্গি সংগঠনগুলো আবারও মাথাচাড়া দিয়ে ওঠছে। কিন্তু আমরা তাদের দমন করছি। আটক করছি। চট্টগ্রামে জেএমবির শাখা প্রধানসহ একটি বড় জঙ্গি দলের বিরুদ্ধে আপনারা অভিযান দেখেছেন। আমরা থেমে নেই।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা / ০৭ অক্টোবর ২০১৫ / বুধবার / ১৪:০৫

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.