Gmail! | Yahoo! | Facbook | Bangla Font
শিরোনাম
প্রচ্ছদ / খেলা / মেসিকে ছাড়া বার্সেলোনার হার
মেসিকে ছাড়া বার্সেলোনার হার

মেসিকে ছাড়া বার্সেলোনার হার

ক্রীড়া ডেস্ক,সবুজবাংলা২৪ডটকম (ঢাকা) : এ সময়ের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি যে দলের জন্য কতটা গুরুত্বপূর্ণ, সেটা হাড়ে হাড়ে টের পেল বার্সেলোনা। আর্জেন্টাইন তারকাকে ছাড়া মাঠে নেমে সেভিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে গেছে কাতালানরা। ২০০৭ সালের পর লা লিগায় এই প্রথম বার্সার বিপক্ষে জয় পেয়েছে সেভিয়া। বার্সা নেমে গেছে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে।

রোববার রিয়াল মাদ্রিদ যদি নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকোর বিপক্ষে জয় পায়, তাহলে আরো একধাপ নিচে নেমে যেতে হবে বার্সাকে। আর পয়েন্ট তালিকার প্রথম বা দ্বিতীয় স্থানে উঠে যাবে রিয়াল।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে টানা দ্বিতীয় হারের মুখ দেখতে হলো বার্সাকে। এর আগে সেল্তা ভিগোর মাঠে ৪-১ গোলে হেরেছিল গতবারের শিরোপাজয়ীরা। তবে সেভিয়ার বিপক্ষে হারের জন্য ভাগ্যকেও দুষতে পারে বার্সা সমর্থকরা। বার্সেলোনার চারটি গোল প্রচেষ্টা নষ্ট হয়েছে গোলবারে লেগে। কিছু দারুণ সেভ করেছেন সেভিয়ার গোলরক্ষক সার্জিও রিকো।

২৩ মিনিটের মাথায় নেইমারের ফ্রি-কিক ফিরে আসে সেভিয়ার গোলপোস্টে লেগে। প্রথমার্ধ শেষ হওয়ার কিছুক্ষণ আগে উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজের একটি শটও আঘাত হানে গোলপোস্টে।

প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবেই। তবে বার্সার দুর্বল রক্ষণভাগের ফায়দা দ্বিতীয়ার্ধে খুব ভালোমতোই নিয়েছে সেভিয়া। ৫২ মিনিটে ম্যাচের প্রথম গোলটি করেন সেভিয়ার ড্যানিশ মিডফিল্ডার মাইকেল ক্রন। ৫৮ মিনিটে বার্সার জালে আরেকবার বল জড়িয়ে দেন ভিসেন্তে ইবোরা। ৭৪ মিনিটে নেইমার একটি গোল শোধ করেন পেনাল্টি থেকে। খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে সমতা ফেরানোরও দারুণ সুযোগ পেয়েছিল বার্সা। কিন্তু এবারও সান্দ্রো রামিরেজের একটি শট ফিরে আসে গোলপোস্টে লেগে।

সাত ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা সেল্তা ভিগোর সংগ্রহও ১৫ পয়েন্ট। কিন্তু গোল ব্যবধানে বার্সার চেয়ে এগিয়ে আছে সেল্তা। এক ম্যাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভিলারিয়াল। রোববার নিচের সারির দল লেভান্তের বিপক্ষে জয় পেলে শীর্ষস্থান আরো পাকাপোক্ত করতে পারবে তারা। রোববার লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে দুই নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ। এ মুহূর্তে ছয় ম্যাচ শেষে ১৪ ও ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ ও পঞ্চম স্থানে আছে রিয়াল ও আতলেতিকো। জয় পেলে বার্সেলোনাকে ছাড়িয়ে যেতে পারবে রিয়াল। আর আতলেতিকোর জয় আরো জমজমাট করে তুলবে লা লিগার এবারের মৌসুম।

সবুজবাংলা২৪ডটকম/ ঢাকা/০৪ অক্টোবর ২০১৫ / রবিবার / ০৯:৫৪

মন্তব্য

Scroll To Top
Copy Protected by Chetans WP-Copyprotect.